ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

ইউনাইটেডে খালেদার চিকিৎসার দাবিতে স্মারকলিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
ইউনাইটেডে খালেদার চিকিৎসার দাবিতে স্মারকলিপি

ঢাকা: রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা ও ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে মহানগর উত্তর বিএনপি।

বৃহস্পতিবার (১৪ জুন) ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের নেতৃত্বে ৪০/৫০ জনের একটি দল জেলা প্রশাসকের কার্যালয়ে এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে।

তাকে কারাগারে আটকিয়ে রেখে শারীরিক ও মানসিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। মামলায় জামিন হওয়া সত্ত্বে কারসাজি করে জামিন আটকিয়ে রাখা হয়েছে। খালেদা জিয়ার প্রতি এমন অমানবিক ও নির্দয় আচরণে জনগণ বিক্ষুব্ধ ও চরম উদ্বিগ্ন।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, গত ৫ জুন খালেদা জিয়া ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক (টিআইএ) এ ৫/৬ মিনিট অজ্ঞান হয়ে পড়েছিলেন। কারাকর্তৃপক্ষ বরাবরই তার চিকিৎসার বিষয়টি অবহেলা করে আসছে। স্মারকলিপিতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতো ও খালেদা জিয়ার পছন্দমতো ইউনাইটেড হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসার দাবি জানানো হয়। একইসঙ্গে তার নামে দায়ের করা সব মামলা প্রত্যাহার করে ঈদের আগেই তাকে মুক্তির দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।