ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মে ২৯, ২০১৮
বিএনপি মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে প্রেসক্লাবে আলোচনা সভায় বক্তব্য রাখছেন হাছান মাহমুদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: মাদকবিরোধী অভিযানকালে ক্রসফায়ারে যখন অনেকে মারা যাচ্ছে বিএনপি তখন মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

মঙ্গলবার (২৯ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ আওয়ামী হকার্স লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, জঙ্গিবাদের হিংস্র থাবাকে ধ্বংস করার জন্য সরকার যখন কঠোর অবস্থান নিয়েছিল, যখন ক্রসফায়ারে জঙ্গিরা মৃত্যুবরণ করেছিল তখন তাদের পাশে দাঁড়িয়েছিলো বিএনপি এবং তাদের নেত্রী খালেদা জিয়া।

মাদককে বিস্তৃত করার সঙ্গে যারা যুক্ত তাদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতিতে কে কোন দলের, মতের বা পথের তা না দেখে সবার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা শুরু করেছে। এনকাউন্টারে যখন অনেকেই মৃত্যুবরণ করছে তখন মাদকাসক্তদের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

'আদালত এখন সরকারের হুকুমে চলে' বিএনপি নেতাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, আদালত যদি সরকারের হুকুমে চলতো গতকাল খালেদা জিয়া জামিন পেলেন কিভাবে? এটাই তো প্রমাণ আদালত বাংলাদেশে স্বাধীনভাবে কাজ করে।

বিএনপিকে অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, অতীতে জঙ্গিদের পাশে দাঁড়িয়েছিলেন, এখন মাদকাসক্তদের পাশে। আপনারা এই নীতি থেকে বেরিয়ে এসে বরং যদি কোনো পরামর্শ থাকে সরকারের প্রতি তা দিন। আমরা সু-পরামর্শ গ্রহণ করার মানসিকতা পোষণ করি।

এসময় তিনি ঢাকা দক্ষিণ এবং উত্তর সিটি করপোরেশনের কাছে হলিডে মার্কেট চালু করার দাবি জানান।

আয়োজক সংগঠনের সভাপতি এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, অরুন সরকার রানাসহ আওয়ামী হকার্স লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৯, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।