ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শেখ হাসিনাই পারেন তিস্তার ন্যায্য হিস্যা আদায় করতে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ২৬, ২০১৮
শেখ হাসিনাই পারেন তিস্তার ন্যায্য হিস্যা আদায় করতে বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ এমপি

ঢাকা: ভারতের কাছ থেকে তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় করতে কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শনিবার (২৬ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্বাধীনতা হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘মহকাশের নিজ কক্ষে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ভারতের কাছ থেকে সীমান্তে, সমুদ্রে, ছিটমহলে, গঙ্গা নদীতে পানিবণ্টনের ক্ষেত্রে বাংলাদেশের ন্যায্য হিস্যা আদায় করেছেন।

শেখ হাসিনার নেতৃত্বে আজকে মহাকাশে বাংলাদেশের পতাকা উড্ডয়ন হয়েছে, অর্থাৎ জলে, স্থলে, অন্তরীক্ষে শেখ হাসিনা তার গতিশীল নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশের বিজয় কেতন উড়িয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে সীমান্ত সমস্যার সমাধান হয়েছে, যেভাবে সমুদ্রসীমা সমস্যার সমাধান হয়েছে। গঙ্গার পানির হিস্যা যেভাবে আদায় হয়েছে, ঠিক একইভাবে তিস্তার পানি সমস্যার সমাধানও যথাসময়ে হবে।  

বিএনপি প্রধান খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া (ক্ষমতায় থাকাকালে) দিল্লিতে গিয়ে গঙ্গার পানির কথা বলতে ভুলেই গিয়েছিলেন। যাদের নেত্রী দিল্লিতে গিয়ে গঙ্গার পানির কথা বলতে ভুলে যান, তাদের নেতারাই আবার তিস্তার পানি নিয়ে কথা বলেন। আপনাদের সে কথা বলার অধিকার নেই।

আওয়ামী লীগের এ নেতা বলেন, শেখ হাসিনা ভারতের একটি রাজ্যের রাজধানীতে গেছেন। ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রর্দশন করে রাজধানী থেকে কলকাতায় উড়ে এসেছেন শেখ হাসিনার সঙ্গে বৈঠক করার জন্যে। এখানেই বোঝা যায় বাংলাদেশের সঙ্গে ভারতের বা শেখ হাসিনার সঙ্গে নরেন্দ্র মোদীর সম্পর্ক কতো নিবিড়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, তাঁতী লীগের কার্যকরি সভাপতি সাধনা দাশ গুপ্তা, সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েলসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মে ২৬, ২০১৮
এসএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।