ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মৌলভীবাজারে জোড়া খুনের প্রধান আসামি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মে ২২, ২০১৮
মৌলভীবাজারে জোড়া খুনের প্রধান আসামি কারাগারে

মৌলভীবাজার: মৌলভীবাজার শহরের আলোচিত দুই ছাত্রলীগ কর্মী খুনের ঘটনায় প্রধান আসামি ছাত্রলীগের আরেক কর্মী আনিসুল ইসলাম তুষার (২৭) আদালতে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (২২ মে) দুপুরে মৌলভীবাজার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজেস্ট্রিটের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে মামলার প্রধান আসামি। আসামি তুষার পৌর শহরের বড়হাট এলাকার মৃত আতিকুল ইসলাম চৌধুরীর ছেলে।

মৌলভীবাজার জেলার আদালত পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) আব্দুল হাই বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য মৌলভীবাজার ছাত্রলীগের অভ্যন্তরীণ গ্রুপিংয়ে গত বছরের ৭ ডিসেম্বর মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ছাত্রাবাসের গেটের সামনে হত্যা করা হয় সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ আলী শাবাব এবং ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী নাহিদ আহমদ মাহিকে।

নানা গ্রুপে বিভক্ত মৌলভীবাজার সরকার দলীয় রাজনীতিতে নিজেদের অবস্থান জানান দিতে একই গ্রুপে শাবাব এবং মামলার প্রধান আসামি তুষার নিজেদের মধ্যে উপগ্রুপ সৃষ্টি করে। নিহত মাহি ছিল শাবাব গ্রুপের মৌলভীবাজার সরাকারি স্কুলের সক্রিয় কর্মী। প্রায় ৬ মাস থেকে এ দ্বন্দ্ব চলমান ছিল। যার চূড়ান্ত রূপ পায় ৭ ডিসেম্বরের হত্যাকাণ্ড। জোড়া খুনের ঘটনার মধ্য দিয়ে থেমে যায় গ্রুপ ও উপগ্রুপের কার্যক্রম।

এ হত্যাকাণ্ডের দু’দিন পর ৯ ডিসেম্বর নিহত ছাত্রলীগ কর্মী মোহাম্মদ আলী শাবাবের মা সেলিনা রহমান চৌধুরী বাদী হয়ে মৌলভীবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় ছাত্রলীগ কর্মী আনিসুল ইসলাম তুষারকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৬-৭ জনকে আসামি করা হয়।

এই মামলায় আনিসুল ইসলাম তুষার দীর্ঘদিন পলাতক ছিলেন বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মে ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad