ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ইফতার নিয়ে রাজনীতি বিএনপির দেউলিয়াপনা: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ২১, ২০১৮
ইফতার নিয়ে রাজনীতি বিএনপির দেউলিয়াপনা: কাদের

ঢাকা: ইফতার পার্টিতে বিএনপি নেতারা রাজনীতি করছেন বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা। রাজনীতিতে তারা এতো নিচে নেমে গেছে যে, ইফতার পার্টিতেও রাজনীতি করে।

সোমবার (২১ মে) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক ইফতার পার্টিতে অংশগ্রহণের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন কাদের। ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা সমিতি এ ইফতার পার্টির আয়োজন করে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য রাখেন না, আমিও রাখি না। কিন্তু ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা ইফতার নিয়েও রাজনীতি করেন। ইফতারের সময় তারা রাজনৈতিক বিদ্বেষ ছড়ান। প্রতিপক্ষের বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। তারা ইফতার সামনে রেখে বিদেশিদের কাছেও নালিশ করেন। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছু না।  

রাজনীতিতে তারা এতো নিচে নেমে গেছেন যে, ইফতার পার্টিতে এসে রাজনীতি করছেন এবং বিদেশিদের কাছে অশ্রাব্য ভাষায় নালিশ করছেন বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।  

কূটনীতিকদের ইফতার পার্টিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, তিনি ওখানে যে কথা বলেছেন, আমরাও জেলখানায় ছিলাম। খালেদা জিয়া যেই জায়গাটায় আছেন, সেটা আমরা দেখেছি। সেখানে যেভাবে রুমটাকে সাজানো হয়েছে, একদম ফার্স্টক্লাস জায়গায় আছেন, যেখানে আমরাও ছিলাম না। জেলকোড অনুযায়ী খালেদা জিয়া যা যা প্রাপ্য সবকিছুই করা হচ্ছে এবং যদি আরো কিছু করার দরকার হয় সেটাও করা হবে। চিকিৎসার জন্য আরো কিছু করার দরকার হলে সরকার করবে।

বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, খুব ভালো কথা, তারা গতবার নির্বাচনে যায়নি, নির্বাচনের বৈধতার কোন সংকট হয়নি। এবারও হবে না। এটা তাদের জন্য আত্মঘাতী কি-না বিষয়টা তাদের মূল্যায়নের ব্যাপার। তবে তাদের জন্য নির্বাচন আটকে থাকবে না। নির্বাচন নির্বাচনের পথে চলবে, গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২১, ২০১৮ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।