ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ভিসির বাসভবনে হামলা বিএনপি-জামায়াতের ইন্ধনে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
ভিসির বাসভবনে হামলা বিএনপি-জামায়াতের ইন্ধনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের (ভিসি) বাসভবনে হামলায় বিএনপি-জামায়াতের ইন্ধন ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১০ এপ্রিল) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির নিয়মিত সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি বলেন, আজকে বিএনপির বিবৃতির মাধ্যমে এটাই স্পষ্ট হয়েছে যে, এতে বিএনপি-জামায়াত গোষ্ঠীর সংশ্লিষ্টতা আছে।

এখানে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

হাছান মাহমুদ বলেন, যেখানে সরকারের প্রতিনিধি দল আন্দোলনকারীদের সঙ্গে বসেছে এবং আলাপ-আলোচনা করেছে। সেখানে ভিসির বাসভবনে হামলা এটাই প্রমাণ করে।

তিনি আরো বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় ১৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রচার ও প্রকাশনা উপ কমিটির পক্ষ থেকে একটি সেমিনার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেখানে উন্নয়নের তুলনামূলক সম্বলিত পুস্তিকা প্রকাশ করা হবে।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেন, উপাচার্যের বাসভবনে যে হামলা হয়েছে, এটা অত্যন্ত নিকৃষ্ট। অবশ্যই এটি ধিক্কার জানানোর মতো।

এসময় কোটা ব্যবস্থা অবশ্যই পরিবর্তনযোগ্য উল্লেখ করে তিনি বলেন, পরিবর্তনশীল জগতে আমাদের বিবর্তন হচ্ছে। আমাদের শিক্ষার হার বাড়ছে দিনদিন। এসব নিয়েই আমাদের প্রধানমন্ত্রী কোটা ব্যবস্থা পরীক্ষা করে দেখার জন্য নির্দেশ দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন- দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার উপ কমিটির সদস্য আশরাফ সিদ্দিকী বিটু, গিয়াস উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।