ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

১২৫ কোটি টাকা উত্তোলন ষড়যন্ত্র কি-না খতিয়ে দেখতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
১২৫ কোটি টাকা উত্তোলন ষড়যন্ত্র কি-না খতিয়ে দেখতে হবে

ঢাকা: বিএনপির শীর্ষ পর্যায়ের আট নেতাসহ ১০ জনের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১২৫ কোটি টাকা উত্তোলন কোনো ষড়যন্ত্রের অংশ কি-না তা খতিয়ে দেখা সরকারের দায়িত্ব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

তিনি বলেছেন, বিএনপি নেতাদের এই লেনদেনের ঘটনা দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত শুরু করায় তাদের (বিএনপি) মাথা খারাপ হয়ে গেছে। তারা বলছে সরকার দুদক দিয়ে বিএনপি নেতাদের চরিত্রহনন করছে।

একসঙ্গে ১২৫ কোটি টাকা উত্তোলন করা হয়েছে কোনো ষড়যন্ত্রের কারণে, এটা ষড়যন্ত্রের অংশ কি-না তা খতিয়ে দেখার দায়িত্ব সরকারের আছে।

হানিফ বুধবার (৪ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য্লায়ের সামনে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তৃতা করছিলেন।

বিএনপির ওই ৮ নেতাসহ ১০ জনের ব্যাংক অ্যাকাউন্টে সন্দেহজনক ওই লেনদেন হয়েছে বলে সম্প্রতি একটি অনলাইন নিউজপোর্টালে সংবাদ প্রকাশ হয়। এর প্রেক্ষিতে অভিযুক্ত ১০ জনের অ্যাকাউন্টের তথ্য জানতে সাত ব্যাংকে চিঠি দিয়েছে দুদক।  

হানিফ বলেন, দুদক বিএনপি নেতাদের তলব করেছে, বৈধভাবে যদি টাকা খরচ করে থাকেন, তাহলে আপনাদের ভয় কিসের? দুদক তো নিরপেক্ষভাবে কাজ করছে, তার প্রমাণ এই সরকারের এমপি-মন্ত্রীদেরও তলব করছে দুদক।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের উদ্দেশ্যে হানিফ বলেন, যার চরিত্র বলে কিছুই নেই সেই মওদুদ সাহেব এই কথা বলেছেন। কোন মুখে আপনি এই কথা বলেন। কিভাবে আপনি বলেন সরকার দুদক দিয়ে বিএনপি নেতাদের চরিত্র হনন করছে? আসলে বিএনপি নামের দলটি চরিত্র তো বহু আগেই হারিয়ে ফেলেছে।  

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপির শীর্ষ পর্যায়ের এক নেতা বলেছেন, খালেদা জিয়াকে আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্ত করা যাবে না, মুক্ত করতে হলে আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে। কিন্তু আদালতের রায়ের বিরুদ্ধে আন্দোলনের কোনো সুযোগ  নেই। আদালতের রায়ের বিরুদ্ধে আন্দোলন করে রায় পরিবর্তন করা যায় না। পৃথিবীর ইতিহাসে এমন কোনো নজির নেই। খালেদা জিয়াকে আন্দোলন করে মুক্ত করা যাবে না। মুক্ত করতে হলে আইনি লড়াইয়ের মাধ্যমেই করতে হবে। যারা আন্দোলনের হুমকি দিচ্ছেন, তাদের স্পষ্ট করে বলে দিতে চাই, আইনি লড়াই ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করার দ্বিতীয় কোনো পথ নেই। দুর্নীতিবাজ নেত্রীকে মুক্ত করার আন্দোলন বাংলাদেশের জনগণ বরদাশত করবে না।

জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগরের সভাপতি সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহমুদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮ 
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।