ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি নেতাদের দুদকে তলব, সরকারের হস্তক্ষেপ নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
বিএনপি নেতাদের দুদকে তলব, সরকারের হস্তক্ষেপ নেই মুবিজনগর দিবস উদযাপন কমিটির প্রস্তুতি সভা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির শীর্ষস্থানীয় ৮ নেতাকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের ব্যাপারে সরকারে কোনো হস্তক্ষেপে নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (০৪ এপ্রিল) ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে ঐতিহাসিক মুবিজনগর দিবস উদযাপন কমিটির প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, স্বাধীনভাবে কাজ করছে।

অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি।

ওবায়দৃল কাদের বলেন, ব্যাংক হিসাবে ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য বিএনপির ৮ নেতাকে দুদক তলব করেছে। দুদকের মামলায় খালেদা জিয়ার সাজা হয়েছে। বিএনপির অভিযোগ সরকার হস্তক্ষেপ করেছে। সরকার কেন হস্তক্ষেপ করবে? আওয়ামী লীগের এমপি-মন্ত্রীদের দুদক তলব করছে। সরকার হস্তপেক্ষ করলে তো তাদের দুদক তলব করতে পারতো না। বিএনপি কথায় কথায় সরকারের হস্তক্ষেপ আবিষ্কার করে। বিএনপি নেতাদের দুদক তলব করেছে তাই নিয়েই সরকারের বিরুদ্ধে অভিযোগ। বিএনপি তো এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। হঠাৎ করে দলের গণতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়েছে। এতে বলা ছিলো দুর্নীতির দায়ে দণ্ডিতরা দলের নেতা হতে পারবেন না। এটা বাদ দিয়ে এখন দলটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দলে পরিণত হয়েছে।

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালন এবং কর্মসূচিতে বিপুল জনসমাগম ঘটাতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দেন ওবায়দুল কাদের। কেন্দ্রীয়ভাবে উৎসবমুখর কর্মসূচি উদযাপনের পাশাপাশি জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচি নেওয়ারও আহ্বান জানান তিনি।

প্রস্তুতি সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, মুজিবনগর দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। স্বাধীনতাবিরোধীরা এখনও চক্রান্ত, ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চাচ্ছে। তাই দিবসটি পালনের মধ্য দিয়ে এসব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক এবং মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার জেলার নেতারা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮/আপডিট: ১৪৩৬ ঘণ্টা
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad