ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জবি শাখা ছাত্রলীগের কমিটি স্থগিতের পর ফের বহাল!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
জবি শাখা ছাত্রলীগের কমিটি স্থগিতের পর ফের বহাল!

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি স্থগিত করার কয়েক ঘণ্টার মধ্যে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে তা আবারও বহাল রেখেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার (০৩ এপ্রিল) রাতে ছাত্রলীগের দফতর সম্পাদক দেলোয়ার শাহজাদার ফেসবুক ওয়ালে এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি আপলোড করা হয়।  

তবে আগের আদেশ অনুযায়ী ৬ সদস্যের তদন্ত কমিটি তাদের কাজ চালিয়ে যাবে বলেও জানানো হয়েছে ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

 

কিন্তু এ বিষয়ে কথা বলতে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের একাধিকবার ফোন করা হলেও তারা তা রিসিভ করেননি।  

এর আগে বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বাংলানিউজকে জানান, বেশ কয়েকটি অভিযোগে জবি শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- নগর ভবনে টেন্ডার নিয়ে মারামারির ঘটনা।  

‘আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি; তদন্ত করে কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ’

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বেশ কিছু ঘটনাকে কেন্দ করে সমালোচনা চলছে জবি ছাত্রলীগের। সংগঠনটির জবি শাখার নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ, সদরঘাটে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সামনে অন্য শাখার ছাত্রলীগ কর্মীদের হুমকি, বাকবিতণ্ডা ও মারামারিতে জড়িয়ে পড়া।  

এছাড়া গত ১ এপ্রিল নগর ভবনে একটি টেন্ডারের দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের আরেকটি শাখার সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের অনুসারীরা।  

সর্বশেষ মঙ্গলবার (৩ এপ্রিল) একটি টুর্নামেন্টের জার্সি পড়ে ছবি তোলাকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় কমপক্ষে ৩ জন আহত হন।   

বাংলাদেশ সময়: ২৩১৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
কেডি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।