ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

রুয়েটে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের কর্মী কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
রুয়েটে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের কর্মী কারাগারে

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় তানভির আহমেদ তুষার নামে ছাত্রলীগের এক কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (৩০ মার্চ) বিকেলে তাকে রাজশাহীর মতিহার থানা পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। তানভির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মামলার প্রধান তদন্ত কর্মকর্তা মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহাবুল ইসলাম বাংলানিউজকে বলেন, রুয়েট ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৪৪ শিক্ষার্থীকে আসামি করে গত ১০ মার্চ একটি মামলা দায়ের করা হয়েছে। নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী আতাউর রহমান আবাসিক হলে ভাঙচুর, ছিনতাই, মারপিট ও বিস্ফোরক আইনে থানায় মামলাটি দায়ের করেন।  

এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৯ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে নগরীর তালাইমারি শহীদ মিনার এলাকা থেকে মামলার এজাহারভুক্ত আসামি তুষারকে গ্রেফতার করা হয়। শুক্রবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এরআগে গত ২৪ মার্চ একই মামলায় পুরকৌশল বিভাগের শিক্ষার্থী রুবায়েত ইফতেখার ইসলামকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি জামিনে আছেন।

গত ৮ মার্চ রুয়েটের শহীদ আব্দুল হামিদ হলে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে হলে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে অন্তত দশজন শিক্ষার্থী আহত হয়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।