ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মুক্তিযোদ্ধারা এখন গর্বের সঙ্গে পরিচয় দেন: আমু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
মুক্তিযোদ্ধারা এখন গর্বের সঙ্গে পরিচয় দেন: আমু প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

ঝালকাঠি: আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই মুক্তিযোদ্ধারা এখন গর্বের সঙ্গে নিজেদের পরিচয় দিতে পারছেন জানিয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, মুক্তিযোদ্ধারা দেশের সম্মানিত ব্যক্তি। এজন্য তাদের সবধরণের সহযোগিতা করা হচ্ছে।

শুক্রবার (৩০ মার্চ) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের কল্যাণে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বঙ্গবন্ধু একটি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, সুখী সমৃদ্ধ একটি বাঙালি জাতি গড়ে তোলা ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন।

কিন্তু ষড়যন্ত্রকারীরা তাকে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতির স্বপ্নকে হত্যা করেছিল।

তিনি বলেন, সুখী সমৃদ্ধ জাতি প্রতিষ্ঠা করতে হলে আগে মানুষ সুখী হতে। জনগণের সুখ-শান্তির কথা চিন্তা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে। অসহায় মানুষদের সঙ্গে নিয়ে দেশকে সমৃদ্ধশালী করতে চান। আর তাই অর্থনৈতিক মন্দা আমাদের আঘাত করতে পারেনি।

আমু বলেন, আমাদের দেশের বেশিরভাগ মানুষ এখনো গ্রামে বসবাস করে। আজ তাই গ্রামে গ্রামে অর্থনীতিকে সমৃদ্ধ করা হচ্ছে, বেকারত্ব দূর হচ্ছে। শেখ হাসিনা দেশের ও দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবেই।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) মো. হামিদুল হক, পুলিশ সুপার (এসপি) মো জোবায়েদুর রহমান, ঝালকাঠি পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) উপ-পরিচালক শ্যামা প্রসাদ দে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির প্রমুখ।

অনুষ্ঠানে ২৯২ জন মুক্তিযোদ্ধাকে চার লাখ ১৭ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। পরে বিআরডিবি’র প্রকল্পের ৪০ জন সদস্যকে দশ লাখ টাকার ঋণ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।