ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

শাওন হত্যা: রিমান্ড শেষে ছাত্রলীগের ৩ নেতা কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
শাওন হত্যা: রিমান্ড শেষে ছাত্রলীগের ৩ নেতা কারাগারে

ময়মনসিংহ: জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওন হত্যাকাণ্ডের ঘটনায় দু’দিনের রিমান্ড শেষে তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

তারা হলেন- নগরীর আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সৈয়দ নজরুল ইসলাম ছাত্রাবাস শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম (২৬), ছাত্রলীগ কর্মী নাহিদ (২৬) ও জুয়েল বাঁশফোর (২৫)।

শনিবার (২৪ মার্চ) বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম।

 

তিনি বলেন, ছাত্রলীগ কর্মী জুয়েল বাঁশফোর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।  

এরআগে এ হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার হওয়া জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত, এসএম আরিফুল হক ওরফে পিচ্চি আরিফ ও আমিনুল ইসলাম হিমেল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

গত ২৫ ফেব্রুয়ারি দিনগত মধ্যরাতে রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হন জেলা ছাত্রলীগ নেতা আশফাক আল রাফি শাওন। প্রথমে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। টানা ১১ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে ৮ মার্চ না ফেরার দেশে চলে যান শাওন।  

এ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ ও শাওনের বাবা পৃথকভাবে বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।