ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ভুল বুঝতে পেরে বিএনপি এখন অহিংস: নৌমন্ত্রী

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
ভুল বুঝতে পেরে বিএনপি এখন অহিংস: নৌমন্ত্রী আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান

ঢাকা: বিএনপি অতীতে সহিংস আন্দোলন করেছে তা স্বীকার করেই এখন তারা অহিংস আন্দোলনের কথা শোনাচ্ছে এবং তাতে মনোযোগ দিয়েছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বুধবার (২১ মার্চ) ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিওটিএ) ও নৌ মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে নৌমন্ত্রী বলেন, পাঞ্জা লড়লে হাত ভেঙে যাবে, তারা সব সময় সহিংস আন্দোলন করে এসেছে।

কিন্তু সেটা করতে ব্যর্থ হয়ে এখন অহিংস আন্দোলনের কথা শুনাচ্ছে। তাদের পেট্রোল বোমার আঘাতে ১৭ জন পুলিশ ও ৩ জন বিজিবি সদস্য প্রাণ হারিয়েছেন।

দেশের সব নদীবন্দর গুলোকে আধুনিকায়ণ করা হয়েছে জানিয়ে শাজাহান খান বলেন, আগে সদরঘাটে একটি টার্মিনাল ছিলো, এখন সেটাকে দুইয়ে উন্নিত করা হয়েছে। বন্দরের শ্রমিকদের জন্য এ সরকার যতোটা করেছে, আর কেউই তা করেনি। এক সময় সদরঘাটকে কটাক্ষ করে বলা হতো, ওপরে ফিটফাট ভেতরে সদরঘাট! কিন্তু এখন তা অনেক পরিবর্তন করা হয়েছে। এখন উপরেও ফিটফাট ভেতরেও ফিটফাট।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ভারপ্রাপ্ত নৌ পরিবহন সচিব মো. আব্দুস সামাদ, অতিরিক্ত-সচিব ভোলানাথ দে প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
কেডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।