ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয় পার্টি

আমরা সবাই দুর্নীতিবাজ, শিক্ষামন্ত্রীকে এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
আমরা সবাই দুর্নীতিবাজ, শিক্ষামন্ত্রীকে এরশাদ বগুড়ায় আয়োজিত জাতীয় পার্টির রাজশাহী-রংপুর বিভাগীয় প্রতিনিধি সভা/ছবি: আরিফ জাহান

বগুড়া: ‘ঘুষ নেয় সবাই। আমরা সহনীয় পর্যায়ে নেই। আমরা সবাই দুর্নীতিবাজ’ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার (১৭ মার্চ) দুপুরে বগুড়া পর্যটন মোটেলে আয়োজিত জাতীয় পার্টির রাজশাহী ও রংপুর বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।
 
জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত বিভাগীয় প্রতিনিধি সভায় জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, এমন জায়গা নেই সেখানে দুর্নীতি নেই।

দুইশ’ কোটি টাকা দিয়ে একটি প্রকল্পের কাজ শুরু হলে শেষ হয় দুই হাজার কোটি টাকায়। বাংলাদেশ ব্যাংক ডাকাতি হয়েছে, ফার্মাস ব্যাংক লুটপাট করে শেষ করা হয়েছে। কোনো ব্যাংকে টাকা নেই।
 
এসব ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু আজও রেজাল্ট জানা যায়নি। জানা যায়নি লুটপাটের কারণ। লুটপাটকারীদের নাম পর্দার আড়ালেই রয়ে গেছে বলেও বক্তব্যে উল্লেখ করেন এরশাদ।
 
তিনি বলেন, শেয়ার মার্কেট থেকে কোটি কোটি টাকা লুটপাট করা হয়েছে হচ্ছে। শেয়ার ব্যবসায়ীরা আত্মহত্যা করছেন। কিন্তু লুটপাটকারীদের বিরুদ্ধে কোনো অ্যাকশন নেই।    
 
খনা-খন্দে ভরা দেশ উন্নয়নের মহাসড়ক উল্লেখ করে তিনি আরও বলেন, আগে ৬ ঘণ্টায় রংপুরে যাওয়া যেতো। এখন যেতে সময় লাগে ১২ ঘণ্টা।
 
বিভিন্ন পদে চাকরির কথা উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, কনস্টেবল পদে একজন শিক্ষিত যুবককে চাকরি নিতে ১০ লাখ টাকা ঘুষ দিতে হয়। উপ পরিদর্শক (এসআই) পদে চাকরি নিতে ২০ লাখ টাকা ঘুষ দিতে হয়। ঘুষ ছাড়া কোনো পোস্টে চাকরি মিলছে না। এতে শিক্ষিতরা বেকার হয়ে ইয়াবা সেবন করছে। সর্বত্রই ইয়াবা। যুবকরা সবার বোঝা হয়ে ইয়াবা সেবনকারী হয়ে উঠছে। তাদের কর্মসংস্থানের কোনো ব্যবস্থা নেই।
 
জাপা চেয়ারম্যান বলেন, আমার আমলে দেশে কোনো খুন-গুম হয়নি। কোনো নেতা কারাবন্দি হয়নি। আজ দেশে কোন মেয়ে নিরাপদ নয়। ফলে দ্রুত তাদের বিয়ে দিতে হচ্ছে। খুন-গুমের কারণে মানুষের জীবনের কোনো মূল্য নেই। সরকারের মন্ত্রীদের সামনে পেছনে পুলিশের গাড়ি নিয়ে চলতে হয়। তারা দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। কিন্তু আমি সব সময় পুলিশ প্র্রটেকশন ছাড়াই চলা ফেরা করি।
 
সরকারকে উদ্দেশ্যে করে তিনি আরও বলেন, সরকারের সবাই রেডি হয়ে আছে। সময় হলেই তারা দেশ থেকে পালাবে। তবে আমি ক্ষমতায় আসলে সবাই সেভ থাকবেন।
 
তিনি আরও বলেন, সবাই বলে আমি বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদ। কিন্তু আমি বয়স্ক না। কারণ জাপা আমার সন্তান। অনেক শক্তি সঞ্চয় করেছি। অনেক এগিয়েছি। জাপা এখন মানুষের ভালোবাসার প্রতীক। জাপাকে আমি ক্ষমতায় নিয়ে যাবো। এটা আমার শেষ স্বপ্ন।
 
জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, মানুষ কথা বলতে পারছে না। যমুনা সেতু (বঙ্গবন্ধু) সহ দেশের সিংহভাগ উন্নয়ন হয়েছে এরশাদের আমলে। তাই আগামীতে দেশে নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ জাপাকে ক্ষমতায় নিয়ে যাবে। কারণে বড় দু’টি দল দেশকে কিছুই দিতে পারেনি। তারা বারবার ব্যর্থ হয়েছে।
 
বগুড়া জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এমপি নুরুল ইসলাম ওমরের পরিচালনায় সভায় জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা, বগুড়া জেলা জাপার সভাপতি এমপি নুরুল ইসলাম জিন্নাহ, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান, গাইবান্ধার জাপা নেতা আব্দুর রশিদ সরকার, রংপুরের মজিবর রহমান, লালমনিরহাটের একেএম মাহবুবুল আলম, রাজশাহী মহানগরের খন্দকার মোস্তাফিজার ডালিম, নীলফামারির শওকত চৌধুরী এমপি, পাবনার মকবুল হোসেন সেতু, ঠাকুরগাঁয়ের রেজাউল করিম স্বপন, দিনাজপুরের দেলোয়ার হোসেন, নওগাঁর অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, জয়পুরহাটের তিতাস মোস্তাক, আব্দুস সালাম বাবু প্রমুখ বক্তব্য রাখেন।  
 
প্রতিনিধি সভায় রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলা কমিটি, উপজেলা ও পৌর কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।
 
এর আগে সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে প্রতিনিধি সভায় যোগ দিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বগুড়া পুলিশ লাইন্স মাঠে অবতরণ করেন। বেলা ১২টার দিকে তিনি প্রতিনিধি সভায় যোগদান করেন। এসময় পার্টির নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।   
 
বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এমবিএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।