ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘খালেদার জামিন বিলম্বে দুদককে ব্যবহার করছে সরকার’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
‘খালেদার জামিন বিলম্বে দুদককে ব্যবহার করছে সরকার’ সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: খালেদা জিয়ার জামিনকে বিলম্বিত করতে এবং রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে সরকার দুদককে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

শুক্রবার (১৬ মার্চ) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  

রিজভী বলেন, খালেদার জামিন ঠেকাতে লিভ টু আপিল করেছে দুদক।

দুদক এখন বিরোধী দলকে দমনের প্রধান হাতিয়ার। খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে দুদকের লিভ টু আপিল এটাই প্রমাণ করে। প্রধানমন্ত্রীর চাহিদা পূরণ করতেই বিএনপির বিরুদ্ধে বেপরোয়া দমন চালাচ্ছে দুদক।

অ্যাটর্নি জেনারেলের ভূমিকা নিয়ে তিনি বলেন, খালেদা জিয়া ও তার দলের নেতাকর্মীদের সারাজীবন কারাগারে রাখতে অ্যাটর্নি জেনারেলের প্রচেষ্টার অন্ত নেই। তিনি রাষ্ট্রের আইনজীবী নন, তিনি প্রধানমন্ত্রীর আইনজীবী।  

আইজিপি এক আলোচনা সভায় বলেছেন, ছাত্রদল নেতা জাকির হোসেন মিলন কারাগারে নয় বরং হাসপাতালে মারা গেছেন। আইজিপির এমন বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে রিজভী বলেন, হাসপাতালে মিলনের মৃত্যু হয়েছে, এটা সত্য নয়। তিনি হাসপাতালে নয়, বরং রিমান্ডে নির্যাতনের পর কারাগারেই বিনা চিকিৎসায় মারা গেছেন।  

তার আত্মার মাগফেরাত কামনায় বাদ জুম্মা রাজধানীসহ সারাদেশে মসজিদে দোয়া মাহফিল করবে বিএনপি।  

এছাড়া বরিশালে পূর্বঘোষিত সমাবেশ ২৪ মার্চের পরিবর্তে আগামী ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে বলেও জানান রিজভী।  

এসময় চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad