ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ভোটব্যাংক ভারী করতে প্রধানমন্ত্রীর কাছে ৯ দফা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
ভোটব্যাংক ভারী করতে প্রধানমন্ত্রীর কাছে ৯ দফা সভায় আওয়ামী লীগ নেতারা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: এ বছরই রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। তারপর পরই জাতীয় সংসদ নির্বাচন। এ দুই নির্বাচনেই নৌকার জয় নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ।

তাই ভোটব্যাংক বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নয় দফা দাবি বাস্তবায়নের জন্য দাবি জানাবেন রাজশাহীর আওয়ামী লীগ নেতারা।

আশা করা হচ্ছে ঘোষণাও আসবে।

এজন্য প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা এই শহরে অবস্থান করছেন।

তারা জনসভাস্থল পরিদর্শন ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় মতবিনিময় সভা করে জনসভা জনসমুদ্রে রূপ দেওয়ার চেষ্টা করছেন।

কারণ আগামী বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাজশাহী সফরে আসছেন প্রধানমন্ত্রী। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের জনসভায় ভাষণ দেবেন তিনি।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বাংলানিউজকে জানান, জনসভাতেই প্রধানমন্ত্রীর কাছে নয়টি দাবি জানানো হবে। জনসভা থেকে প্রধানমন্ত্রী এসব দাবি পূরণের ঘোষণা দেবেন বলেও আশা করেন এই নেতা।

মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রীর জনসভার প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। জনসভায় প্রায় পাঁচ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। মহানগরীতে আওয়ামী লীগের শরিক দলগুলোর মধ্যে ওয়ার্কার্স পার্টিসহ ৬-৭টি দল সক্রিয় আছে। তাদের নেতাকর্মীরাও জনসভায় যোগ দেবেন।

জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, তাদের নয় দফা দাবির মধ্যে রয়েছে, রাজশাহীতে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়, দুটি সরকারি বালক-বালিকা উচ্চ বিদ্যালয়, অর্থনৈতিক অঞ্চল, চামড়াশিল্প নগরী, বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন, রাজশাহী-আব্দুল্লাপুর রেললাইন ডুয়েল গেজে রূপান্তর ও রাজশাহী-কলকাতা ট্রেন চালু।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, এসব দাবি নিয়ে তারা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন। গত ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবায় প্রধানমন্ত্রীর জনসভার আগেও এসব দাবি জানিয়েছিল আওয়ামী লীগ। এবারও জেলা ও মহানগর আওয়ামী লীগ যৌথভাবে এই দাবিনামা প্রস্তুত করেছে। রাজশাহীর অর্থনৈতিক অবস্থার উন্নয়নে তারা প্রধানমন্ত্রীর কাছে এসব উন্নয়ন ভাবনা উপস্থাপন করবেন।

 

এদিকে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. হেলাল মাহমুদ শরীফ বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে এসে আগামীকাল মোট ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ২০টি প্রকল্পের উদ্বোধন এবং ৯টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তবে শেষ পর্যন্ত এর সংখ্যা কমবেশিও হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।