ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

ঢাকা-১৭ আসনে নির্বাচন করার ঘোষণা দিলেন এরশাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
ঢাকা-১৭ আসনে নির্বাচন করার ঘোষণা দিলেন এরশাদ পথসভায় জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা-১৭ (ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, ভাষানটেক) আসনে নির্বাচন করার ঘোষণা দিলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আসনটিতে ২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ভাষানটেক মোড়ে পথসভায় হুসেইন মুহম্মদ এরশাদ এ ঘোষণা দেন।
এ সময় তিনি বলেন, আমি এখানে এমপি (সংসদ সদস্য) ছিলাম।

আগামীতে আবার নির্বাচন করতে চাই। আপনারা কি আমাকে ভোট দেবেন? 

তখন সেখানে উপস্থিত স্থানীয় জনতা হাত উঁচিয়ে এরশাদকে সমর্থন জানান।  

এরশাদ বলেন, দেশে এখন আর একটি দল আছে, আওয়ামী লীগ। চিরকাল কেউ ক্ষমতায় থাকে না, আমিও ছিলাম না। আপনারা আমাকে সমর্থন দিলে দেখিয়ে দিতে চাই কিভাবে মানুষের পাশে থাকা যায়।  

তিনি দাবি করেন, ‘আমার সময়ে খুন গুম ছিল না, মানুষ শান্তিতে ছিল, আবার শান্তি ফিরিয়ে আনতে চাই। আমি বড়লোকের রাজনীতি করি না, গরিবের রাজনীতি করি। আপনাদের ভাগ্য পরিবর্তন করতে চাই। ’

‘মানুষ পরিবর্তন চায়। সেই পরিবর্তন একমাত্র দিতে পারে জাতীয় পার্টি। এ জন্য জাতীয় পার্টির পতাকাতলে সবাইকে ঐক্যবদ্ধ হোন,’ বলেন তিনি।  

রাজধানীর ভাষানটেকে এই পথসভার মাধ্যমে নির্বাচনী কার্যক্রম শুরু করেন সাবেক এই রাষ্ট্রপতি। এদিন ভাষানটেক ছাড়াও ধামালকোট ও কচুক্ষেত বাজারের তামান্না কমপ্লেক্সের সামনে পথসভায় বক্তব্য রাখেন এরশাদ।  

পথসভার আগে রোববার রাতে আগুনে পুড়ে যাওয়া ভাষানটেক বস্তি পরিদর্শন করেন তিনি।

ক্ষতিগ্রস্তদের ব্যক্তিগত পক্ষ থেকে যথাসম্ভব সাহায্যরে প্রতিশ্রুতি দেন এবং সরকারকে তাদের পুর্নবাসনের দায়িত্ব নেওয়ার অনুরোধ জানান এরশাদ।  

সরেজমিন না আসায় স্থানীয় এমপি আবুল কালাম আজাদের (বিএনএফ সভাপতি) সমালোচনা করেন তিনি।  

পথ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী, উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম দফতর সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এসআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।