ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বড় দলের অহমিকা ছাড়ুন, খালেদাকে জাফরুল্লাহ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
বড় দলের অহমিকা ছাড়ুন, খালেদাকে জাফরুল্লাহ বক্তব্য রাখছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘বড় দলের অহমিকা ছাড়ার’ আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (২২ জানুয়ারি) বাংলাদেশ শিশুকল্যাণ মিলনায়তনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, কাউকে অবহেলা করা উচিত নয়।

ছোট দলগুলোর নেতাদের রাজনৈতিক অভিজ্ঞতা রয়েছে। তাদের কাছ থেকে পরামর্শ নিতে হবে। মওলানা ভাসানীর মত সম্মিলিত বিরোধী দল বা যুক্তফ্রন্ট গঠন করতে হবে। তাহলেই বিজয় সম্ভব হবে। অন্যথায় চলমান সংগ্রামে বিজয়ের সম্ভাবনা কম।
 
জাতি ও দেশের প্রয়োজনেই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে সমর্থন করেছিলেন দাবি করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি বলেন, দুঃখজনক হলেও সত্য- সেই বিএনপিও মওলানা ভাসানীকে যথাযথ সম্মান দেখাতে ব্যর্থ হয়েছে। ২২ জানুয়ারি মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিএনপিরও পালন করা উচিত ছিল। ভাসানীকে দেওয়া জিয়ার প্রতিশ্রুতি বিএনপি ভুলে গেছে।
 
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দুপুর বেলাও বিএনপি মনে করছে রাত শেষ হয়নি। আর সেই কারণেই তারা জনগণের কাছে যেতে পারছে না।  

নিরাপত্তার নামে খালেদা জিয়া নিজেই গৃহবন্দি হয়ে থাকছেন উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, এভাবে চলতে থাকলে হবে না। তাকে মনে রাখতে হবে, তার নিরাপত্তা সরকার দেবে না, আল্লাহ আর দেশের জনগণই তার নিরাপত্তা দেবে। তাই খালেদা জিয়াকে জনগণের কাছে যেতে হবে। মনে রাখতে হবে, তার জনপ্রিয়তায় ভীত হয়েই সরকার তাকে বকশীবাজারের কোর্টে হাজিরার নামে ব্যস্ত রাখছে।
 
তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, কোন ধরনের প্রশ্নবিদ্ধ নির্বাচন আয়োজন থেকে বিরত থাকতে হবে। ২০১৪ সালে দেওয়া প্রতিশ্রুতি মনে রেখে সব দলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় ইতিহাস কাউকে ক্ষমা করবে না।
 
ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে ও নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মতিয়ারা চৌধুরী মিনু, নরসিংদী জেলা সমন্বয়কারী এখলাছুল হক, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।
 
আলোচনা সভা শেষে নেতাকর্মীরা মওলানা ভাসানীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।