ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদা-তারেকের দুর্নীতির তদন্ত দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
খালেদা-তারেকের দুর্নীতির তদন্ত দাবি মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ/ ছবি: সুমন শেখ

ঢাকা: খালেদা জিয়া ও তারেক রহমানের বিদেশে পাচার করা সম্পদ দেশে ফিরিয়ে আনতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্ত করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, “আমরা এতদিন চিন্তা করতাম খালেদাপুত্র যুবরাজ তারেক রহমান কীভাবে বিদেশে বিলাসী জীবনযাপন করছেন? কীভাবে বিলাসবহুল গাড়ি ব্যবহার করছে? কীভাবে ফ্ল্যাটে থাকছেন? এখন সেই গোমর ফাঁস হয়ে গেছে।

তারা দেশ থেকে শত শত কোটি টাকা পাচার করে সেই টাকা বিদেশে বিনিয়োগ করেছেন। সেখান থেকে যে লভ্যাংশ পাচ্ছেন তা খরচ করছেন, তাই দিয়ে বিলাসবহুল জীবন যাপন করছেন। ”

সৌদি যুবরাজের জবানবন্দিতে খালেদা জিয়া ও তারেক রহমানের টাকা পাচারের গোমড় ফাঁস হয়ে গেছে বলে মন্তব্য করেন সাবেক মন্ত্রী।

বিদেশি মিডিয়ার বিরুদ্ধে উকিল নোটিশ না দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কেন উকিল নোটিশ দিয়েছেন প্রশ্ন রেখে হাছান মাহমুদ বলেন, “প্রধানমন্ত্রী তো বিদেশি মিডিয়ার খবরের উদ্ধৃতি দিয়ে সংবাদ সম্মেলনে বলেছেন, খালেদা জিয়া ও তারেক রহমান যে বিদেশে টাকা পাচার করেছে সেই সংবাদ কেন দেশি মিডিয়া প্রচার করেনি? আপনারা সেইসব বিদেশি মিডিয়ার বিরুদ্ধে উকিল নোটিশ না পাঠিয়ে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেন নোটিশ পাঠিয়েছেন। আমি গতকালও সংবাদ সম্মেলনে বলেছি, অবিলম্বে এই উকিল নোটিশ প্রত্যহার করেন। ”
 
বিএনপি প্রধানমন্ত্রীকে উকিল নোটিশ পাঠিয়ে নিজেদের লজ্জা ঢাকার চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, “তাদের কাপড় খুলে গেছে। বিদেশি মিডিয়ায় যে খবর এসেছে তা সত্যি, তাই তারা ওইসব মিডিয়ার বিরুদ্ধে কোনো কথা বলছে না। ”

হাছান মাহমুদ বলেন, “আগে শুনতাম চোরের মায়ের বড় গলা, এখন দেখছি চোরের দারওয়ান উকিলদেরও বড় গলা। চোরদের যারা পাহারা দেয় তাদেরও বড় গলা!”
 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনি আগে ভদ্রভাবে কথা বলতেন। আপনাকে ভদ্র মানুষ হিসেবে জানতাম। কিন্তু আপনি সংবাদ সম্মেলনে যে ধরনের কথা বলেছেন, তাতে আপনাকে আর ভদ্র মানুষ বলতে পারছি না। ” 

খালেদা জিয়া হয়তো জেনে গেছেন তার দুর্নীতির মামলায় সাজা হবে। তাই ওই ইস্যুকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই প্রধানমন্ত্রীকে উকিল নোটিশ দেওয়া হয়েছে, যোগ করেন ড. হাছান মাহমুদ।

খালেদা জিয়ার দুর্নীতির বিচার দাবিতে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি চিত্তরঞ্জন দাস। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বলরাম পোদ্দার, এম এ করিম, ব্যারিস্টার জাকির আহম্মদ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭ 
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।