ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘আগামীতেও ক্ষমতায় থাকবে আওয়ামী লীগ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
‘আগামীতেও ক্ষমতায় থাকবে আওয়ামী লীগ’ সংবাদ সম্মেলনে সজীব ওয়াজেদ জয়/ ছবি: শাকিল

ঢাকা: আগামীতেও আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। জনপ্রিয়তায় আওয়ামী লীগের ধারেকাছে কোনো দল নেই বলেও জানান তিনি।

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন জয়।

মতবিনিময় প্রসঙ্গে তিনি বলেন, অনেকদিন দলের সঙ্গে বসা হয় না।

আজ দলের সঙ্গে কিছু আলোচনা করলাম, মতবিনিময় করলাম। আমার দুটি কথা ছিলো, পরামর্শ ছিলো- দলকে জানাতে চাচ্ছিলাম। আমার মতামত জানিয়েছি। আমরা যে কাজ করেছি; দেশের জন্য, আওয়ামী লীগ সরকার দেশকে যেভাবে এগিয়ে নিয়ে গেছে- এর প্রচারটা মানুষের কাছে পৌঁছানোর পরামর্শ দিলাম।  

আর একটা সুখবর দিলাম- আমরা যে সব জরিপ করেছি, জরিপের ফল এতো ভালো আসছে যে, আজকে যদি নির্বাচন হয় আওয়ামী লীগ ২০০৮ এর চেয়েও অনেক বেশি ভোট পাবে, ২০০৮ এর চেয়েও বিপুল ভোটে বিজয় হবে। কাজেই আমাদের দলের কর্মীদের ভয় পাওয়ার কিছু নেই। ঐক্যবদ্ধভাবে কাজ করলে আওয়ামী লীগকে হারানোর কেউ নেই, যোগ করেন জয়।
আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময়ে সজীব ওয়াজেদ জয়/ ছবি: শাকিলসাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সজীব ওয়াজেদ জয় বলেন, আওয়ামী লীগ আগামী নির্বাচনে ক্ষমতায় আসবেই। আওয়ামী লীগের প্রতি মানুষের যে বিশ্বাস ও সমর্থন চলে এসেছে আগামীতে আওয়ামী লীগকে ভোটে হারানোর মতো দল বাংলাদেশের আর নেই। এবার আওয়ামী লীগের বিপুল বিজয় হবে, ধারেকাছেও কেউ আসতে পারবে না সেটা আমাদের জরিপে স্পষ্ট আছে। বিজয় নিয়ে আমার কোনো চিন্তা নেই।  

আওয়ামী লীগের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র তো লেগেই আছে’ উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি যেভাবে মানুষের ওপর আগুন দিয়ে সন্ত্রাস চালিয়েছে, এরকম ঘটনা যাতে না ঘটে এটাই হলো মূল চ্যালেঞ্জ।

জরিপটি কীভাবে করা হয়েছে জানতে চাইলে জয় বলেন, জরিপটা আমরা প্রতি বছরই করি। একটি পেশাদার প্রতিষ্ঠানকে দিয়ে জরিপ করানো হয়েছে। এতে আমিও জড়িত ছিলাম। আমার দৃঢ় বিশ্বাস, এটি ওয়ান অব দ্য মোস্ট অ্যাকুরেট জরিপ।

আগামী নির্বাচনে আপনি প্রার্থী হবেন কিনা এমন এক প্রশ্নের উত্তরে জয় বলেন, আমি নির্বাচনে প্রার্থী হচ্ছি না। আমার কাজ আমার উদ্দেশ্য হচ্ছে- আমার দলকে ক্ষমতায় আনা। এমপি-মন্ত্রী হওয়ার লোভ আমার নেই। ভবিষ্যতে দেখা যাবে।  

সৌদিআরবে জিয়া পরিবারের ১২শ’ কোটি ডলার বিনিয়োগের অভিযোগকে বিএনপির মহাসচিব সম্প্রতি বানোয়াট বলে দাবি করেছেন। এ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে জয় বলেন, এখানেই প্রমাণ হয়েছে তারা কীভাবে মিথ্যা বলে। তারেক রহমান এবং কোকো রহমানের বিরুদ্ধে এফবিআই সাক্ষ্য দিয়ে গেছে যে, তারা দুর্নীতি করেছে, ঘুষ নিয়েছে তাদের টাকা পাওয়া গেছে।
  
আগামী সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনের মূল বিষয় হলো স্বচ্ছ ও নিরপেক্ষ হচ্ছে কিনা। আমরা তো কাউকে বাধ্য করতে পারি না নির্বাচনে অংশগ্রহণ করতে। কোনো দল যদি নির্বাচনে অংশগ্রহণ না করতে চায় তাহলে তো আমাদের কিছু করার নেই।
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফসহ দলের কেন্দ্রীয় নেতারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭/আপডেট: ১৯২৪ ঘণ্টা
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।