[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৪, ১৮ জানুয়ারি ২০১৮

bangla news

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করলে প্রতিহত করবে ১৪ দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-১১ ২:১০:৩৫ পিএম
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

ঢাকা: সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। এ নির্বাচন নিয়ে কোনো ষড়যন্ত্র করা হলে ১৪ দল তা প্রতিহত করবে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। 

এর আগে ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ নেতৃ্ত্বাধীন এ জোটের নেতারা উপস্থিত ছিলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই- ১৪ দল এটাই মনে করে। এই নির্বাচন নিয়ে কোনো ষড়যন্ত্র করা হলে ১৪ দল তা প্রতিহত করবে। 

‘আগামী নির্বাচন নিয়ে খালেদা জিয়া ও তার দল যেসব কথাবার্তা বলছেন তা নির্বাচনকে ভণ্ডুল করার জন্যে বলা হচ্ছে। তারা নির্বাচনে ষড়যন্ত্র করতে জোটবদ্ধ হয়ে মাঠে নেমেছেন।’ 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নাসিম বলেন, বিচারকার্যকে বাধাগ্রস্ত ও ভূলুণ্ঠিত করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে গিয়ে অসত্য কথা বলছেন।

‘বিএনপি ক্ষমতায় থাকাকালে জিয়া পরিবার ও বিএনপি লুটপাট এবং বিদেশে অর্থপাচার করেছে। কোথায় কোথায় তারা এসব অর্থপাচার করেছে এর তদন্ত করে বিচার করতে হবে বলে মনে করে ১৪ দল।’

তিনি বলেন, আগামী নির্বাচন কোনো মন্ত্রী-এমপি বানানোর নির্বাচন নয়। এ নির্বাচন হবে গণতন্ত্র ও বাঙালি জাতির অস্তিত্ব রক্ষার নির্বাচন।
 
আর এই নির্বাচনকে ভণ্ডুল করার টার্গেট নিয়েই খালেদা জিয়ার নেতৃত্বে রাজাকার জঙ্গিগোষ্ঠী মাঠে নেমেছে বলে অভিযোগ করেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম। 

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন-জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাসদ অপর অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, কমিনিস্ট কেন্দ্রের যুগ্ম আহবায়ক অসিত বরুন রায় প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এসকে/এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa