[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৭ বৈশাখ ১৪২৫, ২০ এপ্রিল ২০১৮

bangla news

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৩ আ'লীগ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৮ ৩:৩৪:০৫ এএম
আওয়ামী লীগের লোগো

আওয়ামী লীগের লোগো

দিনাজপুর: পৌর নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে প্রার্থী হওয়ায় দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে ৩ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- দিনাজপুরের বিরল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাদ মণি, উপজেলা আওয়ামী লীগের সদস্য তানজিউল ইসলাম লাবু ও ১২ নং রাজারামপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবলীগের সভাপতি মো. মিজানুর রহমান হিরা। তাদেরকে দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আবদুল লতিফ ও সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু এবং উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসান ফরিদ বিদ্যুৎ স্বাক্ষরিত পৃথক দু’টি চিঠিতে তাদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বিরল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন ও রাজারামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন দলীয় সিদ্ধান্তের বাইরে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের জরুরি সভায় বিদ্রোহী প্রার্থীদের দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দলের সব পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

চিঠিতে বলা হয়েছে, বহিষ্কৃতরা দলীয় কোনো পরিচয় দিতে পারবে না।

চিঠিতে আরও বলা হয়, আওয়ামী লীগ মনোনীত বিরল পৌরসভার মেয়র ও রাজারামপুর ইউপি’র চেয়ারম্যান পদের প্রার্থীর বিরুদ্ধে কোনো নেতা-কর্মী অবস্থান নিলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান,  দলীয় সভায় সর্বসম্মতিক্রমে শৃংখলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন থেকে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা দলীয় পরিচয় বহন করতে পারবেন না। তাদের পক্ষে কোনো নেতা-কর্মী কাজ করলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এএটি/এমএইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa