ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি মিনুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি মিনুর মিজানুর রহমান মিনু।

রাজশাহী: দেশে রাজনৈতিক নেতৃত্ব বিকশিত করার জন্য ডাকসু, রাকসু, চাকসুসহ সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ দাবি জানান।

মতবিনিময়কালে মিজানুর রহমান মিনু বলেন, বিগত ১১ বছরে বিভাগ ভেদে উন্নয়নের কথা চিন্তা করলে দেখা যায়, সরকার রাজশাহীকে নানাভাবে পিছিয়ে দিচ্ছে।

ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, গোপালগঞ্জের সঙ্গে রাজশাহী বিভাগের তুলনা করলেই এর পরিষ্কার চিত্র পাওয়া যাবে। উন্নয়ন বাজেটের ৭০ ভাগই এসব অঞ্চলে চলে গেছে।

বিএনপির এ নেতা অভিযোগ করে বলেন, সরকারের নজর শুধু ঢাকা-চট্টগ্রাম-গোপালগঞ্জে। বাজেটে এসব এলাকাকে গুরুত্ব দেওয়া হচ্ছে। আর বৈষম্য করা হচ্ছে রাজশাহী অঞ্চলের প্রতি। কিন্তু বৈষম্য থেকেই বিভেদ তৈরি হয়। আর বিভেদ থেকে সৃষ্টি হয় আন্দোলন। রাজশাহী অঞ্চলের মানুষ এখন ক্ষোভে ফুঁসছেন। আন্দোলনের জন্য রাস্তায় নামতেও তারা প্রস্তুত।

সংসদ নির্বাচন প্রশ্নে মিজানুর রহমান মিনু বলেন, বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত। কারণ বিএনপি একটি নির্বাচনমুখি দল। দেশে রাতারাতি ইউরোপের দেশগুলোর মতো গণতন্ত্রের চর্চা আসবে না। তাই বিএনপি একদিকে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে এবং পাশাপাশি প্রস্তুতি নিচ্ছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার। কারণ সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি সারাদেশে বিপুল ভোটে বিজয়ী হবে।

রাজনৈতিক জীবন সম্পর্কে কথা বলতে গিয়ে মিনু বলেন, ‘এমপি ছিলাম, মেয়র ছিলাম সেটা বড় কথা না। রাস্তা-ঘাটে হেঁটে বেড়ালে সাধারণ মানুষের যে ভালোবাসা পাই সেটাই নেতা হিসেবে বড় প্রাপ্তি। ’

প্রায় ঘণ্টাব্যাপী মতবিনিময়কালে বাংলাদেশের চলমান অর্থনৈতিক অবস্থা, শিক্ষা, স্বাস্থ্য ও স্থানীয় রাজনীতিসহ নানা বিষয়ে খোলামেলা কথা বলেন। দীর্ঘ ৪৪ বছরের রাজনৈতিক জীবনে নিজের বিভিন্ন অবদানের কথাও তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ০২২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এসএস/এএটি/এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।