ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ আর অবজ্ঞার পাত্র নয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
বাংলাদেশ আর অবজ্ঞার পাত্র নয় মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

সিরাজগঞ্জ: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এক সময় বাংলাদেশকে ভিক্ষুকের জাতি বলা হতো। বন্যা, খরা ও সাইক্লোনসহ নানা দুর্ভিক্ষের কারণে সারা দুনিয়া আমাদের অবজ্ঞা-অবহেলা করতো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার প্রমাণ করেছে বাংলাদেশ আর অবজ্ঞার পাত্র নয়।

তিনি বলেন, আমরা এখন ভিক্ষা নেই না, ভিক্ষা দেই। সম্প্রতি শ্রীলংকা ও নেপালে বন্যায় আমরা চাল পাঠিয়েছি।

বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় সিরাজগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে জেলার স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দুর্নীতির অভিযোগে পদ্মাসেতুতে অর্থায়ন বন্ধ করলো বিশ্বব্যাংক। বাপের বেটি শেখ হাসিনা বললেন কোনো দুর্নীতি হয় নাই। আমরা নিজেদের টাকায় পদ্মাসেতু করবো, বিশ্বব্যাংক টাকা দিলেও আমরা নেবো না। তার দৃঢ় পদক্ষেপে সে পদ্মাসেতু এখন দৃশ্যমান।

তিনি আরও বলেন, শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি (মানবতার মা) আখ্যা দিয়েছে সারাবিশ্ব। কারণ মায়ের মমতা দিয়ে তিনি যেমন দেশবাসীর সেবা করে যাচ্ছেন, তেমনি মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছেন।

বিএনপি কোনো রাজনৈতিক দল নয় এমন মন্তব্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, তাদের দেশের প্রতি কোনো কমিটমেন্ট নেই। ক্ষমতার জন্য তারা গ্রামে গ্রামে মানুষ পুড়িয়ে মেরেছে, অগ্নিসন্ত্রাস করেছে। তারা আবার বলেন গণতন্ত্র ফিরিয়ে আনবেন। খালেদার স্বামী (জিয়াউর রহমান) বন্দুকের নল দিয়ে ক্ষমতায় বসেছেন। বন্দুকের নল দিয়ে দল গঠন করেছেন। তাদের মুখে গণতন্ত্রের কথা ‌‘ভূতের মুখে রাম নামে’র মতোই শোনায়।

দেশের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনা সরকার মানুষের গড় আয় ৫৩৬ ডলার থেকে ১ ‍হাজার ৬১০ ডলার উত্তীর্ণ করেছেন। দেশকে ডিজিটালাইজড করেছেন, গ্রামে গ্রামে রাস্তাঘাট করেছেন, বিদ্যুৎ দিয়েছেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে দেশের যে উন্নয়ন হয়েছে বিএনপি-জাতীয় পার্টির আমলে তার এক কনাও হয়নি।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নুর মো. শামসুজ্জামানের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাত মুন্না এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব অমিতাভ সরকার, সিরাজগঞ্জের পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, বেলকুচি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলন, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নবীদুল ইসলাম ও ইউপি সদস্য জাহাঙ্গীর আলম।

সভায় সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ মণ্ডল, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের নেতা, জনপ্রতিনিধিগণ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।