ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘আমি আপনাদের সন্তান, আমার অর্জনে ভাগিদার আপনারা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
‘আমি আপনাদের সন্তান, আমার অর্জনে ভাগিদার আপনারা’ নাগরিক সংবর্ধনায় বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ছবি: বাংলানিউজ

সিলেট: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমি আপনাদের সন্তান, আপনাদের সাহায্য-সহযোগীতা কারণে আজ এ পর্যন্ত এসেছি। নয়তো আসতে পারতাম না। তাই আমার যা অর্জন তার সবগুলোর ভাগিদার আপনারা।

শনিবার (২ ডিসেম্বর) বিকেলে নিজ নির্বাচনী এলাকার বিয়ানীবাজার পৌরসভার উদ্যোগে দেওয়া নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন।

এ সময় ছাত্রলীগকে মাথা গরম না করার পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের উচিত শিক্ষাজীবন সুন্দর করে গড়ে তোলা।

নিজেদের গড়ে তুলে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করা।

সিলেটে নিহত লিটু ও আনোয়ার প্রসঙ্গে তিনি বলেন, তারা আমাদের সন্তান ছিলো। যারাই তাদের হত্যা করেছে, তাদের সর্বোচ্চ শাস্তি হবে।

শিক্ষামন্ত্রী কক্সবাজারে রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে আসার পথে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণ ও তাদের রুহের মাগফিরাত কামনা করেন।  

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের দীর্ঘদিনের সমস্যা রাস্তাঘাট। শিগগিরই এ সমস্যার সমাধান হবে। ২০৪ কোটি টাকা ব্যায়ে রাস্তা সংষ্কার কাজ শিগগিরই শুরু হবে। এ সময় তিনি ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করা ও নিন্মমানের কাজ না করার জন্য আহ্বান জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্ব স্বীকৃতি আদায়ের নেপথ্যের রূপকার, ওয়ার্ল্ড অ্যাডুকেশন কংগ্রেস গ্লোবাল অ্যাওয়ার্ডে ভূষিত, দ্বিতীয় মেয়াদে ইউনেস্কোর ভাইস প্রেসিডেন্ট ও ই-৯ এর প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করায় তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, শিক্ষাবিদ আলী আহমদ, বিরাজ কান্তি দেব, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, আওয়ামী লীগ নেতা মতিউর রহমান তারা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ কাদির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বির আহমদ ও ভাইস চেয়ারম্যান রোকসানা লিমা প্রমূখ।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘন্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
এনইউ/এইচএমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।