[x]
[x]
ঢাকা, বুধবার, ৩ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮

bangla news

রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতির চেষ্টা করছে বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০২ ১:৩৭:৩৪ পিএম
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কুষ্টিয়া: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন,  রোহিঙ্গাদের কক্সবাজারে রাখা নিরাপদ না হলে অন্যত্র সরিয়ে নেওয়া সরকারের সার্বভৌম সিদ্ধান্ত। সুতরাং এই সিদ্ধান্তকে যারা আত্মঘাতী বলছে, তারা রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছেন। 

রোহিঙ্গা ইস্যু নিয়ে যারা রাজনীতি করছেন, তারা বাংলাদেশের ক্ষতি করছেন এবং রোহিঙ্গা সমস্যা সমাধানের পথে বাধা সৃষ্টি করছেন-যোগ করেন মন্ত্রী। 
 
শনিবার (০২ ডিসেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে “ভাসানচর হবে আত্মঘাতী”- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। 

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের উদ্বাস্তু হিসেবে বাংলাদেশে রাখা হয়েছে। তাদের উদ্বাস্তু পরিচয়ের কারণ পরিবর্তন হচ্ছে না। সুতরাং, রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়া হোক বা অন্য কোনো জেলায় পুনর্বাসন করা হোক, সেজন্য তাদের প্রত্যাবর্তনের চেষ্টা দুর্বল হয়নি। এক্ষেত্রে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক প্রচেষ্টা অব্যাহত আছে।
 
এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জাসদ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa