[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৪, ১৮ জানুয়ারি ২০১৮

bangla news

আধঘণ্টা শাহবাগ মোড় অবরোধ হরতালকারীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-৩০ ১২:২২:৪৭ পিএম
শাহবাগ মোড়ে অবস্থান বাম দলগুলোর ছাত্র সংগঠনের নেতাকর্মীদের। ছবি: বাংলানিউজ

শাহবাগ মোড়ে অবস্থান বাম দলগুলোর ছাত্র সংগঠনের নেতাকর্মীদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ মোড় প্রায় আধাঘণ্টার মতো অবরোধ করেছে নেতাকর্মীরা। কিছুক্ষণ রাস্তা বন্ধ হয়ে যাওয়ার কারণে ওই এলাকায় দেখা দেয় তীব্র যানজট। তবে পরে অবরোধ তুলে নেয় হরতালকারীরা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত শাহবাগ মোড়ে অবস্থান নেন বাম দলগুলোর নেতা, কর্মী ও সমর্থকরা। এর আগে হরতালের সমর্থনে শাহবাগ ও পল্টন এলাকায় দফায় দফায় মিছিল করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে দফায় দফায় মিছিল শেষে সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ শুরু করে হরতালকারীরা। এতে চতুর্মুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে বেলা ১২টার দিকে শাহবাগ মোড় থেকে অবস্থান তুলে নেন বাম দলগুলোর নেতাকর্মীরা। এসময় তারা মিছিল নিয়ে প্রেসক্লাবে যাওয়ার ঘোষণা দেন।

আধাঘণ্টা বন্ধ থাকার পর শাহবাগ মোড় দিয়ে ফের যান চলাচল শুরু হয়। তবে, সেই চাপ এখন চারদিকের সড়কে দেখা যাচ্ছে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অর্ধবেলার হরতালে বিএনপির সমর্থন রয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
পিএম/এইচএ

হরতালের সমর্থনে শাহবাগ-পল্টনে দফায় দফায় মিছিল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa