[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮

bangla news

বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-২৯ ১২:১৫:৫৩ পিএম
ন্যাপ এর মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ন্যাপ এর মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ।

একই সঙ্গে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি, বাসদ, গণতান্ত্রিক বামমোর্চার বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ডাকা হরতালে সমর্থন জানায় দলটির নেতারা।

বুধবার (২৯ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ সমর্থন জানানো হয়।

মানববন্ধনে ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকার সমস্ত যুক্তি উপেক্ষা করে গায়ের জোরে বিদ্যুতের মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়েছে।  

তিনি বলেন, ডিজেলের পরিবর্তে ফার্নেস অয়েল ব্যবহার, বেসরকারি বিদ্যুতের পরিবর্তে রাষ্ট্রীয় বিদ্যুৎ কেন্দ্র, গ্যাস সরবরাহ, দুর্নীতি, অপচয়, লুটপাট বন্ধ করলে বিদ্যুতের মূল্য বাড়ানো নয় বরং প্রতি ইউনিটে এক টাকা ৫৬ পয়সা কমানো সম্ভব। অথচ সরকার রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ ব্যবসায়ী, বেসরকারি বিদ্যুৎ উৎপাদনকারী, বিদ্যুৎ আমদানিকারকদের মুনাফা বৃদ্ধির স্বার্থে বিদ্যুতের মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়েছে।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, আগামী ডিসেম্বর থেকে বিদ্যুতের প্রস্তাবিত মূল্য কার্যকর হলে গণমানুষের স্বাভাবিক জীবনযাপন বাধাগ্রস্ত হবে। মধ্যবিত্ত ও অভাবী জনগোষ্ঠী মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। এ বাস্তবতার বিপরীতে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টার বক্তব্য খুবই হাস্যকর ও পীড়াদায়ক।

তিনি আরো বলেন, ইতোমধ্যে সংবাদমাধ্যমে গণশুনানির একটা চিত্র ফুটে উঠেছে। প্রায় সব মহল থেকে এর প্রতিবাদ জানানো হয়েছে। বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য সর্বনিম্ন পর্যায়ে রয়েছে, তাই বিদ্যুতের বর্তমান মূল্য কমানো দরকার। অথচ মূল্য না কমিয়ে বৃদ্ধির সিদ্ধান্ত জনজীবনে দুর্ভোগ ডেকে আনার নামান্তর।

কোনোরকমে টালবাহানা না করে জনস্বার্থেই বিদ্যুতের মূল্য বৃদ্ধির এ অযৌক্তিক সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান তিনি।

মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি মুহম্মদ ফরিদউদ্দিন, ন্যাপ যুগ্ম-মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
এএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa