ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

হরতাল সফল করতে বরিশালে পথসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
হরতাল সফল করতে বরিশালে পথসভা হরতাল সফল করতে বরিশালে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চা পথসভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ডাকা আধাবেলা হরতাল সফল করতে বরিশালে পথসভা করেছে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চা জেলা শাখা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে নগরের চৌমাথাসহ বিভিন্ন স্থানে এ পথসভা অনুষ্ঠিত হয়। এসময় নগরের বিভিন্ন জায়গায় হ্যান্ডবিল বিতরণ করা হয়েছে।

পথসভায় বক্তারা বলেন, সমস্ত যুক্তি উপেক্ষা করে সরকার গায়ের জোড়ে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। ২৪ সেপ্টেম্বর আমরা গণশুনানিতে হিসেব করে দেখেছিলাম বিশ্ববাজারে তেলের দাম কমেছে, তাই বিদ্যুতের দাম কমেছে। এছাড়া সরকার ভুলনীতি এবং দুর্নীতি পরিহার করলে কমপক্ষে ৭ হাজার কোটি টাকা সাশ্রয় করা যাবে। লুটপাট বন্ধ করলে ইউনিটেপ্রতি বিদ্যুতের দাম ১ টাকা ৫৬ পয়সা কমানো সম্ভব। অথচ রেন্টাল-কুইক, রেন্টাল বিদ্যুৎ ব্যবসায়ী, বেসরকারি বিদ্যুৎ উৎপাদনকারী, বিদ্যুৎ আমদানিকারক, এলএনজি আমদানিকারকদের মুনাফা বৃদ্ধির স্বার্থে সরকার বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে।  

বিদ্যুতের মূল্যবৃদ্ধির আঘাত নিন্মবিত্ত, গরিব মানুষদের জীবনের প্রভাব ফেলবে বলেও জানান বক্তারা।

এসময় পথসভায় সিপিবি বরিশাল জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট এ কে আজাদ, গণসংহতি আন্দোলনের দেওয়ান নিলু, বাসদের ডা. মনিষা চক্রবর্তীসহ সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।