ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

‘আ’লীগের সময় শেষ, আমরা নির্বাচনে জিতবোই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
‘আ’লীগের সময় শেষ, আমরা নির্বাচনে জিতবোই’

ঢাকা: আগামী নির্বাচন নির্দলীয় সরকারের অধীনেই হতে হবে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী নির্বাচনে জনগণের ভোটে জনগণকে সঙ্গে নিয়ে তাদের স্বার্থ রক্ষার নির্বাচনে আমরা জয়লাভ করবোই।

রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে স্বেচ্ছাসেবক দল।

আওয়ামী লীগের সময় শেষ দাবি করে ফখরুল বলেন, দেশের অবস্থা শেষ, সেদিকে আপনাদের খেয়াল নেই। সরকারি পয়সা খরচ করে টি-শার্ট আর ক্যাপ পরিয়ে দিবস পালন করা হচ্ছে। এসব করে কোনো লাভ হবে না। আপনাদের সময় শেষ। পরকালের চিন্তা করুন।

বিএনপি মহাসচিব বলেন, অত্যন্ত সচেতন ও সুপরিকল্পতিভাবে তারেক রহমানকে নিয়ে সারাবিশ্বে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে। অথচ এখন পর্যন্ত তার একটি সম্পত্তির হিসাবও জনগণের কাছে তুলে ধরতে পারেনি তারা। তার একটি অ্যাকাউন্টের কথা বলতে পারেনি, যেখানে কোনো অবৈধ লেনদেন হয়েছে। আপনাদের (সরকার) সব লিপিবদ্ধ হচ্ছে। কোথায় কোথায় টাকা পাচার করছেন, কীভাবে পাচার করছেন, কোথায় বেগম পল্লী গড়ে তুলছেন, সব খবর মানুষের আছে আসছে। সময় মতো প্রকাশিত হবে।

মিয়ানমারের সঙ্গে চুক্তিতে বাংলাদেশের স্বার্থ রক্ষা হয়নি দাবি করে ফখরুল বলেন, মিয়ানমার যে দাবি করেছে, রাখাইনে সন্ত্রাসী আক্রমণ হওয়ায় রোহিঙ্গাদের তাড়িয়ে দেওয়া হয়েছে, সেটা সরকার মেনে নিয়েছে। কিন্তু একবারের জন্যও সরকার বলেনি মিয়ানমারে গণহত্যা হয়েছে। তাদের জাতিগত নিধন চলছে। এ কথা একবারও উচ্চারণ করেনি। মিয়ানমার যা যা বলেছে তা-ই মেনে নিয়েছে। অথচ প্রধানমন্ত্রী বলছেন, ‘এটা সবচেয়ে বড় কূটনৈতিক অর্জন। ’

সরকারের কোনো আত্মসম্মানবোধ নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, কী এমন চাপ হলো যে, আপনি (সরকার) আপনার দেশের স্বার্থটাকে বুঝে না নিয়ে মিয়ানমারের স্বার্থের কাছে নিজেদের বিক্রি করে দিলেন? চাপটা কোথায় বলুন। আসল ঘটনাটা কী বলুন!

তিনি বলেন, তারেক রহমান ১০ বছর নির্বাসিত জীবন যাপন করছেন। কেন? তার একটি মাত্র কারণ, তিনি দেশকে ভালোবাসতেন। দেশের অবস্থা পরিবর্তনের জন্য কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের অবস্থার পরিবর্তনের জন্য কাজ করেছিলেন। তার পিতা জিয়াউর রহমান যেভাবে অতি অল্প সময়ের মধ্যে মানুষকে একটি সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখিয়েছিলেন, যেভাবে তার মাতা আপসহীন নেত্রী, যিনি গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলেন, তারই উত্তরাধিকার তারেক রহমান।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।