ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

লজ্জায় পদত্যাগ করা উচিত, সরকারকে বি চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
লজ্জায় পদত্যাগ করা উচিত, সরকারকে বি চৌধুরী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. বদরুদোজ্জা চৌধুরী। ছবি: কাশেম হারুন

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সরকারের সমালোচনা করে সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, পেঁয়াজের দাম কেজিতে আশি টাকা ছাড়িয়েছে।

এই যদি অবস্থা হয়, তাহলে এ সরকারকে কী বলার আছে! তারা সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ করতে পারছে না, দুর্নীতি, মাদক নিয়ন্ত্রণ করতে পারছে না। লজ্জায় তো পদত্যাগ করা উচিত।


 
শুক্রবার (২৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জনদলের (বিজেডি) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।
 
বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. বি চৌধুরী বলেন, দেশে গুম-খুন বাড়ছে। আর প্রধানমন্ত্রী বলছেন পৃথিবীর উন্নত দেশগুলোতেও গুম হয়। কিন্তু সেখানে গুম হয় না। গ্রেফতার হয় আবার ফেরতও পাওয়া যায়। কিন্তু আমাদের এখানে গ্রেফতারও হয় না, ফেরতও পাওয়া যায় না।
 
পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে তিনি বলেন, এখানে স্কুলের প্রশ্নও ফাঁস হয়, সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ করতে পারে না, বিদ্যুতের দাম আবার বেড়েছে, দুর্নীতি নিয়ন্ত্রণ করতে পারে না সরকার। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে পারে না। এ সরকার কিছু করতে পারে না।  
সরকারের সমালোচনা করে বদরুদোজ্জা চৌধুরী বলেন, এ সরকার তাদের কোনো প্রতিশ্রুতিই রক্ষা করতে পারেনি। আবারও বিনাভোটে নির্বাচিত এই সরকারের অধীনে নির্বাচন করতে বলছে। এটা হতে দেওয়া যাবে না। এজন্য সকলে মিলে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।
 
সভার অতিথি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, এখানে জীবনের কোনো গ্যারেন্টি নেই। বেঁচে থাকবার পরিবেশ নাই। পৃথিবীর উন্নত দেশের গুম হয়-এমন বক্তব্যের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী গুমের বিষয়টি স্বীকার করে নিয়েছেন।
 
তিনি বলেন, এ সরকার দূরদর্শী সরকার। ভিশনারি সরকার। তারা ২০৪১ সাল পর্যন্ত ভিশন নিয়েছে। কিন্তু বাড়ছে বিদ্যুতের দাম, দ্রব্যমূল্যের দাম। আর বাস্তবায়িত হচ্ছে বড় বড় সব প্রকল্প। এসব প্রকল্পে অন্যান্য দেশের তুলনায় দশ গুণ বেশি অর্থ ব্যয় হচ্ছে। এ অর্থ যায় কোথায়?
 
জনদলের সভাপতি ডা. এসএম শাহজাহানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ আব্দুল মালেক রতনসহ অন্য নেতারাও বক্তব্য দেন।
 
বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
ইইউডি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।