ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

লোকে বলে ‘অশান্তি বেগম’ দেশে এসেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
লোকে বলে ‘অশান্তি বেগম’ দেশে এসেছে বক্তব্যে ড. হাছান মাহমুদ, ইনসার্টে খালেদা জিয়া, ছবি: হারুন

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরেছেন, তাই লোকেরা বলছেন ‘অশান্তি বেগম’ দেশে এসেছে!

খালেদা না থাকায় দেশ সাড়ে তিনমাস শান্তিতে ছিল বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) শেখ রাসেলের জন্মদিন ঘিরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আয়োজনে আলোচনা সভাটি হয়েছে।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া পাকিস্তানের গোয়েন্দা সংস্থা এবং মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি গোষ্ঠীর সঙ্গে বৈঠক করেছেন। দেশে অশান্তি করার চেষ্টা তার। আপনি যদি এই তকমা মুছতে চান তাহলে দেশে অশান্তি সৃষ্টি করবেন না।

খালেদাকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, যদি দেশে অশান্তি করার অপচেষ্টা চালান তাহলে বাংলাদেশের মানুষ দাঁত ভাঙা জবাব দেবে। তার অগমন উপলক্ষে এমনিতেই বিশৃঙ্খলা করার চেষ্টা হয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের সর্তক অবস্থানে সেটি হয়নি।

সরকার চাইলে গ্রেফতার করতে পারতো উল্লেখ করে তিনি বলেন, গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। তাকে গ্রেফতার করতে পারতো চাইলেই, কিন্তু করা হয়নি। অবশ্য সরকার তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেনি। করেছেন আদালত। তিনি আদালতকে না জানিয়ে বিদেশে চলে যাওয়ায় এই পরোয়ানা জারি করেছেন আদালত।

খালেদার আত্মপক্ষ সমর্থনের পরবর্তী তারিখ ২৬ অক্টোবর 
দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন মঞ্জুর 

নির্বাচন কমিশনে সংলাপের বিষয়ে সাবেক এই মন্ত্রী বলেন, আওয়ামী লীগের ১১ দফা প্রস্তাব কোনো দলীয় প্রস্তাব নয়। কিন্তু বিএনপির প্রস্তাব হচ্ছে দলীয়। আমাদের প্রস্তাব অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাব।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমএসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।