ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

জাতিসংঘে প্রধানমন্ত্রী উত্থাপিত ৫ দফা বাস্তবায়নের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
জাতিসংঘে প্রধানমন্ত্রী উত্থাপিত ৫ দফা বাস্তবায়নের দাবি ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

ঝালকাঠি: মিয়ানমারে গণহত্যা বন্ধ করে অবিলম্বে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া এবং জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্থাপিত ৫ দফা বাস্তবায়নের দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রোবাবর (১৫ অক্টোবর) জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ওয়ার্কার্স পার্টির ঝালকাঠি জেলা শাখা।

মানববন্ধনে জেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মাদ আলী বিল্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন ঢাকা মহানগর কমিটির সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা কমরেড আবুল হোসাইন।

উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা ওয়ার্কাস পার্টির অন্যতম নেতা কমরেড খান মোহাম্মাদ রুস্তুম, কাঠালিয়া উপজেলা কমিটির নেতা কমরেড মোহাম্মাদ হায়দার আলী, বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ছাত্রনেতা মিন্টু দে প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মিয়ানমার সরকার সে দেশের রোহিঙ্গা জনগোষ্ঠীকে নির্মুল করতে যে নৃশংস সামরিক অভিযান শুরু করেছে তা শুধু মানবতা বিরোধীই নয়, আন্তর্জাতিক আইন ও রীতিনীতি বিরোধী।  

বক্তারা মিয়ানমার সরকারকে অবিলম্বে এই নৃশংস সামরিক অভিযান বন্ধ করে উচ্ছেদকৃত রোহিঙ্গাদের স্ব-দেশে ফিরিয়ে নেয়ার দাবি জানান।

পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে উত্থাপিত ৫ দফা দাবি বাস্তবায়নে বিশ্বের দেশগুলোর প্রতি এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad