ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘খালেদাকে নিয়ে ষড়যন্ত্রের পরিণতি হবে ভয়াবহ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
‘খালেদাকে নিয়ে ষড়যন্ত্রের পরিণতি হবে ভয়াবহ’ কর্মসূচিতে মানুষের ঢল, ছবি: বাংলানিউজ

সিলেট: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্রের পরিণতি ভয়াবহ হবে বলে মন্তব্য করে তার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, আওয়ামী লীগের দুঃশাসনে জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে।

তিনি বলেন, বাকশাল সরকার গণতন্ত্রকে ধ্বংসের পর এবার তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্রের জাল বুনেছে। অতীতের মতো যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে দেশপ্রেমিক জনতা এখন ঐক্যবদ্ধ।

শনিবার (১৪ অক্টোবর) কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ-মিছিল-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুল মুক্তাদির হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকারের শুভ বুদ্ধির উদয় না হলে স্বৈরাচারী শাসককে কড়া মূল্য দিতে হবে।

এর আগে বিকেলে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থল নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে সমবেত হন। নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে বের হওয়া মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সদস্য ও সাবেক সংসদ সদস্য আলহাজ শফি আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

বিক্ষোভ-মিছিল ও সমাবেশে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, একই ইস্যুতে পৃথক বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকদল। এদিন বিকেলে নগরীর চৌহাট্টা পয়েন্ট থেকে শুরু হয়ে আম্বরখানা পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।
 
মহানগর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন ও যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সোহেলের যৌথ পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আব্দুল আহাদ খান জামাল, মহানগর বিএনপির সদস্য আব্দুস সহিদ, জেলা বিএনপির সদস্য সিরাজুল ইসলাম সিরাজ, সাহেদ আহমদ চমন, জেলা বিএনপির সদস্য খালেদ আহমদ চেয়ারম্যান, বিএনপি নেতা আহমেদ আহসান মাহবুব, ২৭নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহবায়ক দেলোয়ার হোসেন চৌধুরী, আলী আকবর খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
এনইউ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।