ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জবি ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৩

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
জবি ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৩ ছাত্রদলের মিছিল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ চলাকালে পাশ্ববর্তী কবি নজরুল কলেজের ছাত্রলীগের হামলায় ছাত্রদলের ৩ কর্মী আহত হয়েছেন।

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে জবি ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নেতৃত্বে একটি মিছিল কোর্ট এলাকা থেকে শুরু হয়ে ভিক্টোরিয়া পার্ক হয়ে জবি ক্যাম্পাসের মূল গেট প্রদক্ষিণ করে।  

এসময় শাঁখারী বাজার মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ চলার সময় ছাত্রলীগ কর্মীরা আতর্কিত হামলা করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়।

এতে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সম্পাদক আর. এ. গনি মোস্তফাসহ আরো দু’জন আহত হন।

জবি ছাত্রদলের সভাপতি রফিক বলেন, প্রধান বিচারপতিকে জোড় করে ক্ষমতাহীন করে বাংলাদেশের বিচার বিভাগকে কুক্ষিগত করে দেশনেত্রী খালেদা জিয়ার নামে একের পর এক গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে। আমরা জবি ছাত্রদল স্পষ্ট বলে দিতে চাই, নেত্রীর বিরুদ্ধে এসব গ্রেফতারি পরোয়ানা জারি করে এ সরকারের শেষরক্ষা হবে না, রাজপথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে রাজপথেই সমাধান হবে।

এ বিষয়ে কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বাংলানিউজকে বলেন, সকালে হঠাৎ ভিক্টোরিয়া পার্কের সামনে স্লোগান শুনতে পাই, এসময় আমরা যারা কলেজ ক্যাম্পাসে ছিলাম তারা তাদের ধাওয়া দেই। কিন্তু এতে তাদের কেউ আহত হয়েছে কিনা তা জানা নেই।  

এ বিষয়ে জানতে চাইলে জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, আজ ক্যাম্পাস বন্ধ, আর আমাদের ক্যাম্পাসের অভ্যন্তরে এমন কিছু ঘটার কোনো সংবাদ আমার কাছে নেই। এছাড়া ক্যাম্পাসের বাইরে যদি কোনো ঘটনা ঘটেও থাকে তা আমাদের বিষয় নয়।  

এ সময় আরো উপস্থিত ছিলেন জবি ছাত্রদলের সহ-সভাপতি আবদুল জলিল, খলিলুর রহমান, শফিকুল ইসলাম ইমন, আ. আলীম, এ. ডিএম. বাকীর জুয়েল, আল-আমিন, আবদুল হান্নান, যুগ্ম- সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, কে এম সাখাওয়াত হোসেন, আসাদুজ্জামান আসলাম, মো. আলী হাওলাদার, আবদুল মান্নান, ওমর ফারুখ হিমেল, মিজানুর রহমান শরীফ, মো. সালাউদ্দীন, ইব্রাহীম কবির মিঠু, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমানসহ শতাধিক নেতাকর্মী।  

বাংলাদেশ সময়:১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।