ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‌'নির্বাচনের বিকল্প চিন্তা করছি না'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
‌'নির্বাচনের বিকল্প চিন্তা করছি না'

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনের বিকল্প কিছু চিন্তা করছি না জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় আসতে চায়।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে 'ই-এমআইএস সম্প্রসারণ কার্যক্রমে'র উদ্বোধনকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী সদস্য মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, ‌'দেশ যেভাবে এগোচ্ছে, এ ধারা অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরো ১০ বছর ক্ষমতায় রাখতে হবে।

মাঝপথে ব্রেক করলে সব অর্জন ব্যর্থ হয়ে যায়। '

সব সেক্টরে দেশ আজ সাফল্য অর্জন করেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‌'দেশ আজ খাদ্যে সয়ংসম্পন্ন, পদ্মাসেতু দৃশ্যমান, আইসিটিতে অনেক দূর এগিয়েছে দেশ। এই অর্জনগুলোর মধ্য থেকে সব সেক্টর বাদ দিয়ে যদি শুধু হেলথ সেক্টরের সফলতা নিয়েই জনগণের কাছে ভোট চাইতে পারবো। '

সারাদেশের মাঠপর্যায়ে স্বাস্থ্যসেবা খাতের তথ্য ব্যবস্থাপনাকে পেপার বেইসড থেকে ই- রেজিস্টার সেবা কার্যক্রম সম্প্রসারণে কাজ করছে স্বাস্থ্য অধিদফতর ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এই কর্মসূচির আওতায় হবিগঞ্জ ও টাঙ্গাইলের পর এমআইএস সম্প্রসারণ কার্যক্রমে যুক্ত হলো আরো পাঁচ জেলা।

২০১৫ সালে পরীক্ষামূলকভাবে ইলেক্ট্রনিক ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে (ই-এমআইএস) হবিগঞ্জ ও টাঙ্গাইলের পর এবার মৌলভীবাজার, মাদারীপুর, ঝিনাইদহ, নাটোর ও নোয়াখালী এই পাঁচটি জেলা যুক্ত হলো।

হবিগঞ্জ ও টাঙ্গাইলে পরীক্ষামূলকভাবে ই-এমআইএস কার্যক্রমের অভিজ্ঞতা শেয়ার করে মেজার ইভাল্যুয়েশনের সিনিয়র স্ট্রাটেজিক টেকনিক্যাল অ্যাডভাইজার মো. হুমায়ুন কবির বলেন, ‌'এই সেবার মাধ্যমে মাঠকর্মীরা সহজেই স্বাস্থ্যসেবা সম্পর্কিত তথ্য সংগ্রহ, প্রতিবেদন তৈরি ও তদারকি করতে পারছেন। রিয়েল টাইম ডাটার মাধ্যমে ম্যানেজাররা তথ্য নির্ভর সিদ্ধান্ত নিতে পারছেন এবং বাস্তবতার ভিত্তিতে কর্মপরিকল্পনা নির্ধারণ করতে পারছেন। '

পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মেডিকেল অ্যাডুকেশন অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ডিভিশনের সচিব মোহাম্মদ সিরাজুল ইসলাম, হেলথ সার্ভিসেস ডিভিশনের সচিব মোহাম্মদ সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, ইউএসএইডের প্রতিনিধি ক্যারোল ভাস্কেজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad