ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

বৃহস্পতিবার জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
বৃহস্পতিবার জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল হরতাল

ঢাকা: দুই মামলায় দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে রিমান্ডে নেওয়ার প্রতিবাদে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) এই হরতাল পালন করা হবে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান এই কর্মসূচি ঘোষণা করেন বলে দলের প্রচার বিভাগের পক্ষে এম আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

মকবুলসহ ৮ জামায়াত নেতা ১০দিনের রিমান্ডে 

সোমবার (০৯ অক্টোবর) রাতে গোপন বৈঠক থেকে গ্রেফতারের পর জামায়াত আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আটজনকে মঙ্গলবার বিকেলে ১০ দিনের রিমান্ডে পাঠান আদালত।

বিবৃতিতে মুজিবুর বলেন, দলের আমিরসহ নেতাদের ধরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে আগামী ১২ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করছি।

হরতাল ছাড়াও বুধবার (১১ অক্টোবর) সারাদেশে বিক্ষোভ এবং ১৩ অক্টোবর নেতাদের মুক্তির জন্য দোয়া মাহফিলের কর্মসূচিও দিয়েছে ধর্মভিত্তিক এই দলটি।

এদিকে দুই শীর্ষ নেতার গ্রেফতারের পরিপ্রক্ষিতে মজিবুর রহমানকে ভারপ্রাপ্ত আমির করার পাশাপাশি এ টি এম মাসুমকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল করেছে জামায়াত।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।