ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

সিপিবির উপদেষ্টা জসিম মন্ডল মারা গেছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
সিপিবির উপদেষ্টা জসিম মন্ডল মারা গেছেন

ঢাকা: ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা জসিম উদ্দিন মন্ডল আর নেই। (ইন্নালিল্লাহি...রাজিউন)

রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২ অক্টোবর) ভোর ৬টার দিকে মৃত্যুবরণ করেছেন তিনি। তার বয়স হয়েছিল ৯৭ বছর।

সিপিবির প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন বিষয়টি বাংলানিউজকে জানান।

গত ২৮ সেপ্টেম্বর জসিম উদ্দিন মন্ডলকে তার গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদী থেকে নিয়ে এসে হেলথ অ্যান্ড হোপ হাপাতালে ভর্তি করা হয়। এর আগে তিনি দীর্ঘ দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিয়েছেন।  হেলথ অ্যান্ড হোপে ভর্তি করা হলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার (১ অক্টোবর) বিকেলে তাকে আইসিইউতে নেওয়া হয়।
 
তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন, পাশাপাশি ছিল নিউমোনিয়াও।

জসিম উদ্দিন মন্ডল ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে পাকিস্তানের সামরিক স্বৈরশাসন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং একজন সংগঠকের ভূমিকা পালন করেন। অল্প বয়সেই ব্রিটিশ-ভারতের কমিউনিস্ট পার্টির সঙ্গে যুক্ত হওয়া এ রাজনীতিক দীর্ঘ দিন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ০৭১১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭ 
এসকে/এইচএ/

** সিপিবির উপদেষ্টা জসিম মন্ডলের অবস্থা সংকটাপন্ন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।