ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

প্রধান বিচারপতির পর্যবেক্ষণ ‘অশনি সংকেত’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
প্রধান বিচারপতির পর্যবেক্ষণ ‘অশনি সংকেত’ আলোচনা সভায় বক্তব্য, ছবি: রানা

ঢাকা: ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে বিচারপতি যে পর্যবেক্ষণ দিয়েছেন তা গণতান্ত্রিক রাজনীতির জন্য অশনি সংকেত বলে মন্তব্য করেছে বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)।

রোববার (২০ আগস্ট) বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠকালে বিটিএফের মহাসচিব সংসদ সদস্য এম এ আওয়াল লিখিত বক্তব্যের মাধ্যমে বিভিন্ন মন্তব্য তুলে ধরেন।

তিনি বলেন, ষোড়শ সংসধনী বাতিলের রায়ে প্রধান বিচারপতি যে পর্যবেক্ষণ দিয়েছেন তা বাংলাদেশের গণতান্ত্রিক রাজনীতির জন্য যেমন অশনি সংকেত পাশাপাশি মুক্তিযুদ্ধ বিরোধী শক্তির জন্য সহায়ক।

বিশেষ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ শীর্ষক পর্যবেক্ষণ জাতির জনক বঙ্গবন্ধুকে খাটো করেছে। বঙ্গবন্ধুকে ইঙ্গিত করে ষোড়শ সংশধনীর রায়ের পর্যবেক্ষণে অত্যন্ত অপ্রাসঙ্গিক মন্তব্য করা হয়েছে।

বিটিএফের সভাপতি সৈয়দ নজিবুল বাশার মাইজভাণ্ডারী বলেন, এই পর্যবেক্ষণে জাতির জনক বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে। আমি আমার আইনজীবীদের সঙ্গে কথা বলছি। বাঙালির মহান নেতাকে ছোট করায় আমি মামলা করতে আগ্রহী। সেই প্রস্তুতি নিচ্ছি।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিটিএফের প্রেসিডিয়াম সদস্য ড. সৈয়দ রেজাউল হক চাদপুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়্যবুল বসর মাইজভাণ্ডারী।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
ইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।