ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বন্যা নিয়ে আ.লীগ রাজনীতি করে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
বন্যা নিয়ে আ.লীগ রাজনীতি করে না বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ বন্যা নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন দলটির উপদেষ্টা পরিষদ সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম।

তিনি বলেছেন, বন্যায় দেশের বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। প্রধানমন্ত্রী বন্যার্তদের দেখতে গেছেন।

নিজ নিজ জায়গা থেকে নেতা-কর্মীরাও দুর্যোগ কবলিতদের সাহায্য করছেন। বন্যা নিয়ে আমরা রাজনীতি করি না। মানুষের কষ্ট নিয়ে রাজনীতি নয়, তাদের যথাসম্ভব সহায়তা করা উচিত।  

শনিবার (২০ আগস্ট) দুপুরে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় নাসিম এ মন্তব্য করেন।  

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম বলেন, ১৯৭০ সালের নির্বাচনে নির্বাচনী কাজ স্থগিত রেখে বঙ্গবন্ধু বন্যার্তদের পাশে দাঁড়িয়েছিলেন। আর এখন খালেদা জিয়া বিদেশে বসে বন্যার্তদের প্রতি দরদ দেখাচ্ছেন।  

তিনি বলেন, এক বছরে পাহাড়ধস, বন্যাসহ বিভিন্ন দুর্যোগ হয়েছে অথচ একটিবারের জন্যেও খালেদা জিয়া দুর্গতদের কাছে যাননি- এই হলো তার নেতৃত্ব। অনেকেই বন্যার্তদের নিয়ে রাজনীতি করার চেষ্টা হচ্ছে। কিন্তু আওয়ামী লীগ কখনও তাদের নিয়ে রাজনীতি করে না।  

নাসিম বলেন, বঙ্গবুন্ধ ছিলেন বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আজ আমরা স্বাধীনভাবে যে যার যোগ্যতা অনুসারে কাজ করতে পারছি। আর বঙ্গবুন্ধ বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। যারা তাকে ছোট করতে চেয়েছিলো তারা আজ নিজেরাই ছোট হয়েছে

বর্তমান কমিশনের অধীনেই বিএনপি নির্বাচনে দাবি করে তিনি বলেন, নির্বাচন বিলম্ব হওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচন নিয়ে অহেতুক বির্তক হচ্ছে। ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টাও হচ্ছে।  

‘তারা (বিএনপি) যত কথাই বলুক আপনারা লিখে রাখেন বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই বিএনপি নির্বাচনে যাবে। ’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় দীর্ঘদিন এই কলঙ্ক জাতি লালন করেছে। দিনের পর দিন মোশতাক, জিয়া ও এরশাদ এই কলঙ্ক লালন করেছে। এখন এই কলঙ্ক মোচনের চেষ্টা করা হচ্ছে।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোবেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের (সোমেক) অধ্যক্ষ ডা. এ বি এম মাকসুদুল আলম প্রমুখ বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এমসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।