ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিচার বিভাগ সংসদকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
বিচার বিভাগ সংসদকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে সেমিনারে বক্তব্য রাখছে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: রানা

ঢাকা: জাতীয় সংসদ নিয়ে বিভিন্ন মন্তব্য করে বিচার বিভাগ জাতীয় সংসদকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার (২০ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বেলা ১২টায় সতীর্থ-স্বজন আয়োজিত সেমিনারে এ মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী রাষ্ট্রের সব ক্ষমতার অধিকারী জনগণ।

সেই জনগণের নির্বাচিত জাতীয় সংসদ নাকি অপরিপক্ব। এ ধরনের মন্তব্যের মাধ্যমে জাতীয় সংসদকে অপমাণিত করা হয়েছে। বিচার বিভাগ জাতীয় সংসদকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে। আমাদের দুঃখ প্রকাশ করা ছাড়া আর কিছু নেই।

অন্যদিকে ২১ আগস্টের বোমা হামলার জন্য মূলত হাওয়া ভবন দায়ী বলে জানিয়েছেন তোফায়েল আহমেদ। তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর থেকেই ষড়যন্ত্র শুরু করে। ’৭৫ এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা দেশের বাইরে থাকায় তারা বেঁচে যান। জিয়াউর রহমান খুনিদের ফের চাকরি দিয়েছিলেন। সেই ধারাবাহিকতায় ২১ আগস্টের বোমা হামলা হয়। হাওয়া ভবন থেকেই সব কিছু করা হয়েছিলো। কিন্তু সেদিন বেশি দূরে নয় যেদিন ২১ আগস্টের বোমা হামালার দায়ীদের বিচার করা হবে।

সেমিনারে জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন, নেত্রীর ওপর এ পর্যন্ত ১৯ বার হামলা হয়েছে। এর মধ্যে নয়বারই আমি নেত্রীর সঙ্গে ছিলাম। দেখেছি কি নৃশংসতা। মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিই বারবার নেত্রীর ওপর হামলা চালিয়েছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুভাষ সিংস রায়, সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দোপাধ্যায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
ইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।