ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে হাওয়া ভবন থেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে হাওয়া ভবন থেকে

ঢাকা:  হাওয়া ভবন থেকে জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে। আর এ জঙ্গিদের পৃষ্ঠপোষকতা বিএনপি করছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী সেচ্ছাসেবক লীগ আয়োজিত সিরিজ বোমা হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, জঙ্গিবাদ বলে এ দেশে কিছু নেই।

সব বিএনপি আর খালেদা জিয়ার সৃষ্টি। তবে বিশ্বের অন্য যে কোনো দেশের চেয়ে বাংলাদেশ চরম স্বার্থকভাবে জঙ্গিবাদকে নির্মূল করতে সম্ভব হয়েছে। কিন্তু তারা এখনও নিঃশেষ হয় নাই। সর্বশেষ ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে তারা আরেকটি প্রচেষ্টা চালিয়েছিলো। কিন্তু প্রশাসনের শক্ত হাতের বিচক্ষণ মিশনের কারণে তারা ব্যর্থ হয়েছে। আর এই বিচক্ষণ ও চৌকস প্রশাসনের রুপায়ন করেছেন দেশনেত্রী শেখ হাসিনা।

জঙ্গিদের মূল লক্ষ্য বর্তমান প্রধানমন্ত্রী উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা এর আগেও এই জঙ্গিরা চালিয়েছে। কিন্তু ব্যর্থ হয়েছে। তারা স্বাধীনতাবিরোধী ও বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এখন তাদের শেষ নিশানা শেখা হাসিনা। স্বাধীনতাবিরোধী হওয়ার কারণে তারা জাতির পিতার বংশকে বাংলার মাটি থেকে নিশ্চিন্ন করে দিতে চায়। তারা বঙ্গবন্ধু ছাড়াও জাতীয় চার নেতাকে জেলখানায় হত্যা করেছে।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালে আমরা সতর্ক ছিলাম না তাই বঙ্গবন্ধুকে আমরা হারিয়েছি। এখন তারই বংশধরকে রক্ষা করতে আমাদের সকলের সতর্ক থাকতে হবে। সতর্ক থাকলে এ রকম দুর্ঘটনা আর ঘটবে না। আর তা আমরা বঙ্গবন্ধু হত্যার ঘটনা থেকেই শিখেছি।

সংগঠনের সভাপতি অ্যাড. মোল্লা মো. আবু কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ, সহ-সভাপতি মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ. আলীম ব্যাপারী, সাজ্জাদ সাকিব বাদশা, দপ্তর সম্পাদক সালেহ মো. টুটুল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নাফিউল করিম নাফা, যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেজবাহুল হোসেন, মানবাধিকার সম্পাদক অ্যাড. মানিক ঘোষসহ আরও অন্য আওয়ামী লীগ নেতারা।

বক্তারা বলেন, আজকের এই দিনেই সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছিল স্বাধীনতাবিরোধী জঙ্গিদের হাত ধরে। আবার সম্প্রতি তার আবার সূচনা করতে চেয়েছিল তাদের অস্তিত্ব বোঝানোর জন্য। কিন্তু তাদের অস্তিত্ব যে নাই তার প্রমাণ আবার পাওয়া গেছে আমাদের পুলিশ বাহীনির অবদানের মাধ্যমে। জঙ্গি নির্মূলে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। নইলে এদের রোধ করা কষ্টসাধ্য হবে। সরকারের পাশাপাশি সাধারণ জনগণকেও সচেতন হতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এমএএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।