ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘প্রধান বিচারপতির ঘাড়ে চেপে রাজনীতি করতে চায় বিএনপি’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
‘প্রধান বিচারপতির ঘাড়ে চেপে রাজনীতি করতে চায় বিএনপি’

ঢাকা: প্রধান বিচারপতির ঘাড়ে সওয়ার হয়ে বিএনপি রাজনীতি করতে চায় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

জাতীয় শোক দিবস-২০১৭ উপলক্ষে রোববার (১৩ আগস্ট) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

কামরুল ইসলাম বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে বিএনপি এখন আন্দোলনের হাতিয়ার বানানোর চেষ্টা চালাচ্ছে।

সে জন্য তারা এখন একই সুরে আদালতের পাশে এসে দাঁড়িয়েছে। একই সঙ্গে তারা প্রধান বিচারপিকে প্রটেকশন করার চেষ্টাও চালাচ্ছে। বিচার বিভাগের ঘাড়ে বসে রাজনীতি করার অপচেষ্টা চালাচ্ছে বিএনপি।

খাদ্যমন্ত্রী বলেন, আদালতের রায় প্রকাশ হওয়ার পর তা পাবলিক প্রোপার্টি হয়ে যায়। তাই স্বাভাবিক ভাবে রায় নিয়ে গঠনমূলক আলোচনা, সমালোচনা করা যাবে। আমরা তাই করছি। ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে অপ্রাসঙ্গিক একটি বিষয় এনে ইতিহাস বিকৃত  করা হয়েছে বলে এর সমালোচনা করছি। তবে আমরা সব সময়ই আদালতের প্রতি শ্রদ্ধাশীল।

তিনি বলেন, কিন্তু বিএনপি আমাদের গঠনমূলক সমালোচনা নিয়ে নানা কথা বলছে। তারা জানে, নির্বাচনের মাধ্যমে তারা দেশের ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা এখন এই রায় নিয়ে ষড়যন্ত্র করছে।


বঙ্গবন্ধুর হত্যায় জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিলেন অভিযোগ তুলে কামরুল ইসলাম বলেন, এভিডেন্সে জিয়ার নাম রয়েছে। পাকিস্তানি গোয়েন্দা সংস্থার প্রেসক্রিপশনে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। পাকিস্তানি গোয়েন্দা সংস্থার প্রতিনিধি জিয়া এবং তার দল বিএনপি বিভিন্ন সময় বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিল। তাদের এই ষড়যন্ত্র এখনো চলমান রয়েছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এমএ করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এমএসি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।