ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপি আগামী নির্বাচনে যাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, মে ১৭, ২০১৭
বিএনপি আগামী নির্বাচনে যাবে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান- ছবি:জিএম মুজিবুর

ঢাকা: আন্দোলন সংগ্রামের মাধ্যমে সরকারকে নির্বাচনকালীন সহায়ক সরকার দিতে বাধ্য করা হবে এবং বিএনপি আগামী নির্বাচনে যাবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

বুধবার (১৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা জানান।

নোমান বলেন, ক্ষমতাসীন সরকার নির্বাচনকালীন সরকার নিয়ে অনেক ব্যঙ্গ করছে।

তাদের উদ্দেশ্যে বলছি, আগামী নির্বাচনে বিএনপি যাবে, বর্জন করবে না। তার আগে সরকারকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে নির্বাচনকালীন সহায়ক সরকার দিতে বাধ্য করা হবে। কারণ নির্বাচনকালীন সহায়ক সরকার জনগণের দাবি।

বিএনপির এ নেতা বলেন, হামলা, মামলা, গুম-খুন তাদের প্রধান এজেন্ডায় পরিণত হয়েছে। এদের বিরুদ্ধে জাতীয় ঐক্য প্রয়োজন।
এই দেশটা সবার। ক্ষমতার লোভে আওয়ামী লীগ গুম, খন, লুট আর দুর্নীতির রাজনীতি করছে। কিন্তু আগামী দিনে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে কোনো ধরনের প্রতিহিংসার রাজনীতি করবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বিএনপির ভিশন-২০৩০ এর আলোচনা-সমালোচনা করছে। এটা তারা করতেই পারে। ভিশনে কোনো ভুল থাকলে আমরা সংশোধন করবো। কারণ এটা আমাদের শেষ ভিশন নয়।

আয়োজক সংগঠনের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, নিপুণ রায় চৌধুরী, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনির ও কৃষক দলের নেতা শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এমএ/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।