ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অফবিট

জীবন দিয়ে ২ সন্তানকে বাঁচালেন মা

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
জীবন দিয়ে ২ সন্তানকে বাঁচালেন মা সন্তানকে জানালা দিয়ে বাইরে প্রতিবেশীদের হাতে ফেলতে পারলেও নিজে ভেতরে পুড়ে মারা যান মা। ছবি: সংগৃহীত

ঢাকা: একজন মায়ের নাড়ি কাটা ধন তার সন্তান। এর চেয়ে আপন পৃথিবীতে আর কেউ নেই। এজন্যই ছেলেমেয়ের জন্য আদর-ভালোবাসায় পূর্ণ থাকে মায়ের বুক। তাদের রক্ষার্থে মা সব সময়ই আপসহীন। এতে যদি জীবনও দিতে হয়, কোনো রকমের দ্বিধাবোধ করেন না মমতাময়ী মা।

এর দৃষ্টান্ত বহু, তারপরও নতুন করে মায়ের মমতার আরেকটি উদাহরণ বহন করছে চীনের একটি আত্মত্যাগ।

চারতলা ভবনে আগুন লেগেছে।

আটকে আছেন এক মা ও তার দুই শিশু। সহজভাবে বের হওয়ার কোনো রাস্তা নেই। তবে বেলকনির গ্রিলের ফাঁক দিয়ে ছোট্ট শিশুদের নিচে ফেলে দেওয়ার মতো উপায় ছিল। আর শেষ মুহূর্তে গিয়ে সেটাই কাজে লাগালেন তিনি। কিন্তু এ সুযোগটি ধরতে মা তার নিজের জীবন বাঁচানোর জন্য একটি ‘দৌড়’ দেওয়ারও সময় পেলেন না। ভস্মীভূত হয়ে রুমেই পড়ে থাকেন। হাসপাতালে নিলে মারা যান।

মমতার আত্মত্যাগ মুহূর্তের ওই ভিডিওটি ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা গেছে, দুইটি শিশু। একটি নয় বছরের ছেলে আরেকটি তিন বছরের মেয়ে। তাদের একের পর এক বেলকনি দিয়ে নিচে ফেলে দিচ্ছেন মা। আর নিচ থেকে বিছানার চাদর ধরে লুফে নিচ্ছেন প্রতিবেশীরা। কিন্তু পরে তিনি আর বের হতে পারলেন না। সে সময়ও পাননি, এর আগেই আগুন বেড়ে গেলো।

স্থানীয় একটি সংবাদমাধ্যম বলছে, আগুন নিয়ন্ত্রণে এনে মাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মারা গেছেন বলে চিকিৎসক জানান। তবে শিশুদের অবস্থাও ভালো নয়।

চিকিৎসক বলছেন, মেয়েটির পা ভেঙে গেছে। অস্ত্রোপচারের জন্য প্রস্তুত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
টিএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।