ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অফবিট

জন্মদিনে কেক উপহার মেয়েহারা মায়ের!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
জন্মদিনে কেক উপহার মেয়েহারা মায়ের! জন্মদিনের আবেগঘন উপহার পেয়েছে ১০ বছরের ম্যাডিসন। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা শহরের ম্যাডিসনের ১১তম জন্মদিনের কেক অচেনা একজনের কাছ থেকে উপহার হিসেবে পেয়ে স্বভাবতই অবাক হয়েছিল তার পরিবার। কেকের সঙ্গে থাকা নোটের সূত্রে পরে খোঁজ করে জানা গেলো, একজন মেয়েহারা মা সেটি দিয়েছেন।

জন্মের পর মারা যাওয়া একমাত্র মেয়ে ম্যাককেনার জন্মদিনে যার জন্ম ও একই বয়সী, তাকে খুঁজে বের করে প্রতি বছর কেক পাঠিয়ে আসছেন শোকাহত মা অ্যাশলি সান্টি।

১০ বছর আগে ২০০৮ সালে ম্যাককেনার মৃত্যুর পর ২০১০ সাল থেকে এভাবে মেয়ের শোক ভুলতে চাইছেন মা অ্যাশলি।

বোন ম্যাডিসনের জন্মদিনের কেকের খোঁজে যখন কাইল জায়েগুই ও তার পরিবার বেকারিতে গিয়েছিল, তখন তারা জানতে পারেন, ইতোমধ্যেই সেটি তৈরি করতে দেওয়া হয়েছে।

কেকের সঙ্গে থাকা কেবলমাত্র ‘ম্যাককেনার মা’ পরিচয় দিয়ে লেখা অজ্ঞাত উপহারদাতার নোটেই তারা জানতে পারেন, মেয়ে ম্যাককেনাকে হারিয়ে তাকে নিয়ে ১০ম জন্মবার্ষিকী পালন না করতে না পেরেই কেকটি উপহার দিচ্ছেন তিনি।

নোটে মেয়েহারা মা বলেন, ‘প্রতি বছর আমি এই অভিনব কাজ করি। কারণ, আমি আমার মেয়ের জন্য নিজে একটি কেক কিনতে পারি না’।

কাইল পরে টুইটারে পোস্ট দিয়ে গল্পটি তুলে ধরেন। এটি ২ লাখেরও বেশি লাইক ও ৬০ হাজার শেয়ারের সঙ্গে তৎক্ষণাৎ ভাইরাল হয়ে যায়।

এবিসি নিউজ জানায়, কাইলের টুইটটি পরে অ্যাশলি সান্টিকে যুক্ত করে, যিনি ২০০৮ সালে তার একমাত্র মেয়ে ম্যাককেনকে হারিয়েছেন। ২০১০ সাল থেকে প্রতি বছরের ২৭ ডিসেম্বর মেয়ের জন্মের দিন একই দিনে পৃথিবীতে আসা অজানা কারো জন্য বেনামে কেক পাঠিয়ে আসছেন তিনি।

‘আমরা পুরোপুরি বিষ্মিত ছিলাম’- তার পরিবারের প্রতিক্রিয়ায় কাইল বলেন, যখন তারা মেয়েহারা অ্যাশলির মহানুভবতার বিষয়টি জানতে পেরেছিলেন।

‘ম্যাডিসন সত্যিই ভালোবাসা ও আশীর্বাদ অনুভব করেছিল’- বলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।