ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অফবিট

১ লাখ ডলারের সোনার কমোড!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
১ লাখ ডলারের সোনার কমোড! ছবি: সংগৃহীত

ঢাকা: সোনার প্রতি মানুষের আগ্রহ চিরকালের। রাজা-বাদশাহরা সোনার তৈরি বিভিন্ন সামগ্রী ব্যবহার করতে পছন্দ করতেন। অতি সৌখিন ও বিলাসীরা এখনও ধরে রেখেছেন সে আমলের ঐতিহ্য। তাদের জন্য এবার তৈরি হয়েছে সোনার কমোড।

অন্য সামগ্রীর পাশাপাশি নিজেদের টয়লেটকেও যারা বিলাসবহুলভাবে সাজিয়ে তুলনে চান, তাদের জন্য বাজারে এসেছে এ কমোড।  

সম্প্রতি লস অ্যাঞ্জেলেসের শিল্পী ইলমা গোর তৈরি করেছেন এ কমোড।

এর মূল্য এক লাখ ডলার (বাংলাদেশি টাকায় ৮৩ লাখ টাকা)। ফরাসি কোম্পানি লুই ভুটনের ব্যাগ দিয়ে তৈরি করা হয়েছে এটি। কমোডটি তৈরিতে ইলমার সময় লেগেছে তিন মাস।

কমোডটিতে সোনার পাত ব্যবহার করা হয়েছে। তবে এর মূল উপকরণ চামড়া। এতে বিখ্যাত ফরাসি ব্র্যান্ড লুই ভুটনের ২৪টি ডিজাইনার্স ব্যাগ ও একটি সুটকেস ব্যবহার করা হয়েছে, যার আনুমানিক মূল্য ১৮ হাজার ডলার।  

যুক্তরাষ্ট্রের কলোরাডোতে অবস্থিত একটি অনলাইন রিটেইলার এজেন্সির শো-রুমে শোভা পাচ্ছে এই বিশেষ কমোডটি। সোনালি ও খয়েরি রঙের কমোডটি কিনতে ইতোমধ্যেই আগ্রহ প্রকাশ করেছেন চারজন ব্যক্তি।  

ইলমা গোরের টয়লেট সম্পূর্ণরূপে ব্যবহার উপযোগী। তিনি বলেন, সোনার তৈরি হলেও এ কমোড ব্যবহারের নিয়ম অন্য কমোডের মতোই। আপনাকে আলাদা কোনো অভ্যাস করতে হবে না।  

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এনএইচটি/এএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।