ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অফবিট

বেশি কাজ করায় চাকরি খোয়ালেন কর্মী!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
বেশি কাজ করায় চাকরি খোয়ালেন কর্মী! প্রতীকী

ঢাকা: হয়তো মনে তার প্রত্যাশা ছিলো বছরের শ্রেষ্ঠ কর্মী হবেন। তাই কর্মস্থলে উদয়াস্ত পরিশ্রম করতেন। কিন্তু ঘটনা ঘটলো উল্টো; অতিরিক্ত কাজ করায় পুরস্কৃত না হয়ে চাকরিটাই হারিয়ে ফেললেন অভাগা এক কর্মচারী।

বৈশ্বিক একটি ডিসকাউন্ট চেইন সুপারমার্কেট ‘লিন্ডল’ (Lindl)-এর বার্সেলোনা ব্রাঞ্চের ম্যানেজারের কপালে জুটেছে এমন ‘তিরস্কার’! জ্যঁ পি নামে ওই ম্যানেজার প্রতিদিন তার নির্ধারিত শিফট শুরু হওয়ার আগে কর্মস্থলে পৌঁছাতেন। অন্য কোনো কর্মকর্তা-কর্মচারী সুপারমার্কেটে তখনও না আসায় বেশ কয়েক ঘণ্টা তিনি একাই সেখানে অবস্থান করতেন।

সংবাদমাধ্যম মেট্রো জানিয়েছে, কর্মক্ষেত্রে নিবেদিত প্রাণ জ্যঁ পি কোম্পানির নিয়মভঙ্গ করে অতিরিক্ত সময় কাজ করায় এবং সুপার শপে একলা অবস্থান করায় তাকে বরখাস্ত করা হয়েছে।

১২ বছর ধরে কোম্পানিটিতে চাকরি করা জ্যঁ পি চাকরি হারিয়ে ক্ষুব্ধ হয়ে মামলা দায়ের করেছেন। ট্রাইব্যুনালে তার আইনজীবী হুয়ান গেররা মক্কেলের পক্ষে যুক্তি দিয়েছেন- কোম্পানির ঊর্ধ্বতনরা কর্মস্থলে অতিরিক্ত সময় কাজ না করার নিয়মের কথা জ্যঁ পি-কে কখনোই জানাননি।

হুয়ান গেররা আরও বলেছেন, পণ্য বিক্রিতে কোম্পানি টার্গেট পূরণ করতে গিয়েই জ্যঁ পিকে কর্মস্থলে আরও নিবেদিত প্রাণ হয়ে অতিরিক্ত সময় কাজ করতে হয়েছে। এতে কোম্পানিই উপকৃত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।