ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ১৯ জেলে নিয়ে ফের ট্রলার ডুবি

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
বঙ্গোপসাগরে ১৯ জেলে নিয়ে ফের ট্রলার ডুবি

পাথরঘাটা (বরগুনা): বরগুনার থেকে দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের ফেয়ার বয়া এলাকায় আবারও প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ১৯ জেলে নিয়ে এফবি অর্ক নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে।

শনিবার (২১ জুলাই) বিকেল ৪টার দিকে ট্রলার ডুবির ঘটনা ঘটে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. দুলাল মাস্টার।

নিখোঁজ জেলেদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন- সোলায়মান (৪০), মানিক (৩০), মিন্টু (৩৫), আইয়ুব আলী (৪০), সিদ্দিক (৩০), নাসির (৩২), রুবেল (২৫), রাহাত (২০), মনির (২৫), দুলাল (৫০), হাকিম (৩২), কাশেম (৩৮) ও মোতালেব (৪০)।

নিখোঁজ সবাই বরগুনা সদর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

দুলাল মাস্টার জানান, বরগুনা সদর উপজেলার আশুতোষ সরকারের মালিকানাধীন এফবি অর্ক ট্রলারটি ১৯ জন জেলে নিয়ে নিখোঁজ হয়েছে। এখন পর্যন্ত তাদের কোনো জেলের সন্ধান পাওয়া যায়নি। জেলেদের উদ্ধারে পাথরঘাটা থেকে একটি ট্রলার নিয়ে গভীর সমুদ্রে রওনা হয়েছে।  

ট্রলার মালিক আশুতোষ সরকার বাংলানিউজকে বলেন, ১৮ জুলাই বরগুনা থেকে গভীর সমুদ্রে ১৯ জন জেলে নিয়ে মাছ ধরার উদ্দেশ্যে রওনা হয় এফবি অর্ক ট্রলারটি। পরে বঙ্গোপসাগরের চালনা বয়া থেকে বিশ বাম দক্ষিণে মাছ শিকারের জন্য জাল ফেলে। হঠাৎ সমুদ্র উত্তাল হওয়ায় তীরে ফিরে আসার পথে ঝড়ের কবলে পড়ে তারা নিখোঁজ হয়। এখন পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি ট্রলার মালিকসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে।

এর আগে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া এলাকায় ৭ জেলেকে নিয়ে এফবি তারেক-১ নামের একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। পরে অন্য ট্রলারের সহযোগিতায় ডুবে যাওয়া ১৭ জেলেকে উদ্ধার করে পাথরঘাটা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তবে ওই ট্রলারের আমির হোসেন নামে এক জেলে নিখোঁজ রয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০৩৭, ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।