ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে মেয়ে হত্যা মামালায় সৎ বাবার মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
বাগেরহাটে মেয়ে হত্যা মামালায় সৎ বাবার মৃত্যুদণ্ড

বাগেরহাট: বাগেরহাটে মৌমিতা আক্তার মায়া নামে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে হত্যার দায়ে আল-আমিন (৩৭) নামে এক সৎ বাবার মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৮ জুলাই) দুপুরে আসামির উপস্থিতিতে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত আল-আমিন জেলার শরণখোলা উপজেলার মঠেরপাড় গ্রামের ফজলুল হক হাওলাদারের ছেলে।

মামলার বাদী পক্ষের আইনজীবী খান সিদ্দিকুর রহমান জানান, ২০১৬ সালে শরণখোলা উপজেলার কদমতলাগ্রামের কামরুল ইসলাম দুলালের মেয়ে এবং হত্যার শিকার মায়ার মা জোসনা আকতার পুতুলকে বিয়ে করেন আল-আমিন। বিয়ের তিন মার পর ২০ ডিসেম্বর সকালে আল-আমিন তার স্ত্রীকে ফোন করে মুরগি নিতে মেয়েকে বাজারে পাঠাতে বলেন। পুতুল স্বামী কথামতো ভ্যানে করে মেয়েকে বাজারে পাঠান। এরপর থেকে শিশুটি নিখোঁজ ছিলো।

অনেক খোঁজাখুঁজির পরও শিশুরটির সন্ধান না পেয়ে ওইদিন রাতে পরিবারের লোকজন পুলিশকে জানায়। শরণখোলা থানা পুলিশ সন্দেহভাজন হিসেবে শিশু মায়ার সৎ বাবা আল-আমিনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি অনুযায়ী পরদিন মঠেরপাড়া গ্রামের লিটু মিয়ার ধান ক্ষেত থেকে মায়ার মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরের দিন ২১ ডিসেম্বর নিহতের নানা কামরুল হাসান দুলাল বাদী হলে শরণখোলা থানায় একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা শরণখোলা থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. আমির হোসেন সৎ বাবা আল-আমিনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২০ এপ্রিল চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।  

আদালত মামলার ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার বিচারক এই রায় ঘোষণা করেন বলেও জানান আইনজীবী খান সিদ্দিকুর রহমান।  

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেক ওজিয়ার রহমান পিকলু।

বাংলাদেশ  সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।